| |

শেরপুরের ঝিনাইগাতীতে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্দ্যোগে আন্তর্জাতিক মে দিবস পালন করা হয়েছে

আপডেটঃ 9:35 pm | May 02, 2017

Ad

মো. জয়নাল আবদিন, ঝিনাইগাতী প্রতিনিধি: শ্রমিকের ঐক্যমতে গড়ব দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় বিভিন্ন শ্রমিক সংগঠন আজ আন্তর্জাতিক মহান মে দিবস পালন করেছে।

এ দিবসটি পালনে অংশ গ্রহণ করে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক ও ট্রেড ইউনিয়ন সংগঠনের শ্রমিকরা। বিভিন্ন সংগঠনের শ্রমিকরা সকাল থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেন।

ঝিনাইগাতী উপজেলার বিভিন্ন সংগঠন বর্ণাঢ্য র‌্যালী নিয়ে উপজেলা চত্বরে হাজির হয়ে উপজেলা প্রশাসনের সঙ্গে যুক্ত হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করেন।

উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ.জেড এম শরীফ হোসেনসহ সর্বস্তরের শ্রমিক ইউনিয়নের নেতা ও শ্রমিকেরা। র‌্যালী শেষে পথ সভার মধ্য দিয়ে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মে দিবসের তাৎপর্য তুলে ধরে শ্রমিকদের মাঝে বক্তব্য রাখেন।

শেরপুর জেলা ট্রাক, মিনিট্রাক, ট্যাংকলড়ী ও কর্ভাডভ্যান ঝিনাইগাতী উপজেলা উপ-কমিটি শাখার সভাপতি মো. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নুহু মিয়া, সি.এনজি শ্রমিক সংগঠনের সভাপতি রজব মিয়া, সাধারণ সম্পাদক রাজু শেখ, ঝিনাইগাতী হোটেল ও রেস্তোরা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্বাস উদ্দিন, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শাহা, ঝিনাইগাতী শাখা অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সভাপতি মিন্টু মিয়া ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনসহ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

তবে সমস্ত সংগঠনের পথসভা আলাদা আলাদা ভাবে অনুষ্ঠিত হয়। বিকালে নির্মাণ শ্রমিকের উদ্দ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার এ.কে.এম ফজলুল হক চাঁন, বিশেষ অতিথি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক বেলায়েথ হোসেন, উপজেলা জাসদ’র সাধারণ সম্পাদক ছামেদুল হক, কৃষক লীগের সভাপতি শাহজাহান সাজু, যুবলীগ আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ন আহবায়ক শাহা আলম, সাবেক ছাত্রলীগ সভাপতি ফারুক হোসেন ও নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য শ্রমিক নেতাকর্মী উপস্থিত থেকে মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

ব্রেকিং নিউজঃ