| |

৩০% কোটা বহালসহ ছয়দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ, রাজপথ অবরোধ ও স্বারকলীপি প্রদান।

আপডেটঃ 10:10 am | October 09, 2018

Ad

ইব্রাহিম মুকুট: গতকাল সকল চাকুরী নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা ৩০% পূর্ণ বহালসহ ছয়দফা দাবি বাস্তবায়নের লক্ষে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ^াসী বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ প্রধানমন্ত্রী বিভাগীয় কমিশনার বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

 

ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের অফিস থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে বিভাগীয় কমিশনারের অফিসের সামনে রাস্তা অবরোধ করে সমাবশে করে। এতে শহরে প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সমাবেশে বক্তারা বক্তব্যে বলেন, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল প্রকার চাকুরীর ক্ষেত্রে ৩০% মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য কোটা চালু করেছিলেন।

 

কিন্তু কতিপয় অপশক্তি ও স্বাধীনতা বিরোধী শক্তির অসাধু ব্যাক্তিরা আন্দোলনের মাধ্যমে সরকারকে কোটা বাতিল করতে বাধ্য করে। এই অবস্থায় আমরা যারা মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি ও মুক্তিযোদ্ধার সন্তান তারা বসে থাকতে পারিনা। তাই আজকে আমরা রাজপথে নেমেছি মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে।

 

প্রয়োজনে আমাদের পূবসূরীদের মত বুকের রক্ত ঢেলে দিয়ে হলেও মুক্তিযোদ্ধা কোটা বহাল করব। কোটা নিয়ে সকল ষড়যন্ত্র দূরীভূত পূর্বক আমরা যে ছয়দফা দাবির জন্য আন্দোলন করছি তাহলো ০১. সকল চাকুরীর ক্ষেত্রে ৩০% কোটা পূর্ণ বহাল ও বাস্তবায়ন চাই ০২. সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযোদ্ধাদের কটুক্তির বিচার চাই। ০৩. মুক্তিযোদ্ধা পারিবারিক সুরক্ষ্যা আইন প্রনয়ন। ০৪. ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে হামলার বিচার চাই।

 

০৫. প্রশাসনে রাজাকার ও রাজাকারদের সন্তানদের তালিকা করে বরখাস্ত করা। ০৬. মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্মীকৃতি প্রদান রেখে দ্রুত ব্যবস্থা গ্রহনের জোর দাবি। সমাবেশ ও মিছিলের নেতৃত্ব দেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ময়মনসিংহ জেলা শাখার সভাপতি হুমায়ন রশিদ সোহাগের সভাপতিত্বে ও সদস্য সচিব মো রিয়দুল ইসলাম রানার পরিচালানায় স্মারকলিপি প্রদানের পুবে ও পরে সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্বা সংসদ সন্তান কমান্ড ময়মনসিংহ জেলা শাখার যুগ্ন আহবায়ক শরীফ আহমেদ, সদরের আহবায়ক মো মন্জুরুল ইসলাম মন্জু, মুক্তিযোদ্বা সংসদ সন্তান কমান্ড মুক্তিযোদ্ধা পল্লী শাখার সভাপতি মো ফরহাদ আলম খান সোহেল,

 

সাধারণ সম্পাদক এ বি এম ফজলে রানা, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার ইমতিয়াজ আহমেদ বুলবুল, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ময়মনসিংহ জেলা শাখার সাবেক কমান্ডার মো আনোয়ার হোসেন, সাবেক ডেপুটি কমান্ডার জিয়উল ইসলাম, এড, হারুন আল রশিদ, সাবেক সহকারী কমান্ডার মো আলাউদ্দিন, জিয়া উদ্দিন আহেমদ, কামাল পাশা, সদরের সাবেক কমান্ডার মো আবুল কালাম আজাদ, ডেপুটি কমান্ডার আশরাফ আলী বুলি প্রমুখ।

মিছিল ও সমাবেশ শেষে বিভাগীয কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি প্রদান করা হয়।

ব্রেকিং নিউজঃ