| |

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহের মেয়র হচ্ছেন টিটু

আপডেটঃ 8:40 pm | April 16, 2019

Ad

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহে সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুর আর কোনো প্রতিদ্বন্দ্বী রইল না। এতে তিনি বিনা ভোটে নবগঠিত এই সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হচ্ছেন।

মঙ্গলবার বিকালে ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টি আয়োজিত কর্মিসভায় জাহাঙ্গীর আহম্মেদ তার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন। সভায় মহানগর জাতীয় পার্টির সভাপতি মোশারফ হোসেন সভাপতিত্ব করেন।

জাহাঙ্গীরের মনোনয়ন প্রত্যাহার করায় মেয়র পদে একমাত্র প্রার্থী ইকরামুল হক টিটু। এখন তার মেয়র হওয়া সময়ের ব্যাপার মাত্র। আগামী ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে মেয়র ছাড়া অন্য পদগুলোতে ভোট হবে।

ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি। তিনি ২০১১ থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে নবগঠিত সিটি করপোরেশনের প্রশাসক নিযুক্ত হন।

এদিকে টিটুর বিজয়ের এই আনন্দে সিটি করপোরেশন এলাকায় তার নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা।

একরামুল হক টিটু ১৯৭৬ সালের ১ আগস্ট  ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তিনি স্নাতক ডিগ্রিধারী। শামীম এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেডের পরিচালক পদ দিয়ে তার কর্মজীবন শুরু। পৌর চেয়ারম্যান থাকাকালে তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আস্থা ও ভালোবাসা অর্জন করেন।

ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়। গত বছরের ১৫ অক্টোবর ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। গত বছরের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় নতুন এই সিটি করপোরেশন গঠনের প্রস্তাব অনুমোদিত হয়।

এর আগে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে ময়মনসিংহকে দেশের অষ্টম বিভাগ করার প্রস্তাব অনুমোদন করে নিকার। এর তিন বছরের মাথায় ময়মনসিংহ সিটি করপোরেশনও ঘোষণা করা হয়। নতুন এই সিটির আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। জনসংখ্যা চার লাখ ৭১ হাজার ৮৫৮।

ব্রেকিং নিউজঃ