| |

পবিত্র রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

আপডেটঃ 8:25 pm | April 26, 2019

Ad

পবিত্র রমজান মাসে নতুন অফিস সময়সূচি ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হচ্ছে। এ সূচি সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা-স্বায়ত্বশাসিত সংস্থা ও প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রস্তাবটি আগামী সোমবার মন্ত্রিসভা বৈঠকে অনুমোদনের জন্য উঠছে। ওই বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে মন্ত্রিসভা চাইলে সময়সূচিতে রদবদলের সুযোগ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, ‘হিজরি ১৪৪০ সালের পবিত্র রমজান মাসে অফিস সময়সূচি নির্ধারণ’ সংক্রান্ত প্রস্তাবটি সোমবার মন্ত্রিসভার বৈঠকে উঠছে। এতে অন্য বছরের মতো এবারও সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

জানা গেছে, আগামী ৭ বা ৮ মে মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান শুরু হবে। এটি চাঁদ দেখার ওপর নির্ভর করছে। প্রথম রোজা থেকেই নতুন অফিস সময়সূচি কার্যকর হবে। বর্তমানে অফিস সময় হচ্ছে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

তবে রমজান মাসের নির্ধারিত এ সময়সূচির আওতামুক্ত থাকবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ব শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান। এ সব প্রতিষ্ঠান নিজস্ব নিয়মে জনস্বার্থ বিবেচনা করে নতুন সময়সূচি নির্ধারণ করবে। এছাড়া আওতাধীন সকল আদালতের সময়সূচি নির্ধারণ করবে সুপ্রিম কোর্ট।

ব্রেকিং নিউজঃ