| |

নির্বাচনের দুই দিন আগে ইভিএমে ভোট দেয়ার মহড়া

আপডেটঃ 8:47 pm | April 26, 2019

Ad

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের তফসিল ঘোষণা দেয়ার সময় নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছিল, পুরো সিটিতে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের দুই দিন আগে ভোটারদের শেখানো হবে ইভিএমে ভোট দেয়ার পদ্ধতি।

নির্বাচন কমিশন জানিয়েছে, ৩ মে সিটি কর্পোরেশনের সবকটি কেন্দ্রে ইভিএম বসিয়ে সরাসরি ভোটারদের ভোট দেয়ার পদ্ধতি দেখানো হবে। যাতে করে নির্বাচনের দিন তাদের ভোট দিতে কোনো প্রকার অসুবিধার মুখে পড়তে না হয়।

তাছাড়া আগামী  ২৭ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত কেন্দ্রে কেন্দ্রে ভোটার এডুকেশন বা শিক্ষা কার্যক্রম পরিচালনা করবে নির্বাচন কমিশনের কর্মকর্তারা। সেখানেও ভোটাররা ভোটদান এবং ভোট সম্পর্কে তথ্য পাবেন।

৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে শুধুমাত্র কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কারণ ইতোমধ্যে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. ইকরামুলক হক টিটু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। ওই দিন ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ভোট অনুষ্ঠিত হবে।

ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান জানান,  ৩ মে পুরো সিটির ভোটারদের ভোট দেয়ার পদ্ধতি শেখানো হবে। যাতে করে ভোটের দিন তাদের কোনো সমস্যা না হয় ভোট দিতে। ওই দিন সিটির মোট ১২৭টি কেন্দ্রে দুটি করে, অর্থাৎ ২৫৪টি ইভিএমের মাধ্যমে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই শেখানোর কার্যক্রম চালানো হবে। এতে করে ভোটাররা মেশিনে ভোট দিতে অভ্যস্ত হবে।

ময়মনসিংহ সিটিতে মোট ভোটার সংখ্যা ২৯ লাখ ছয় হাজার ৯৩৮ জন। তারা ১২৭টি কেন্দ্রে ভোট দেয়ার সুযোগ পাবেন। এতে ব্যবহার করা হবে মোট দুই হাজার ২৬টি ইভিএম।

ব্রেকিং নিউজঃ