| |

সরিষাবাড়ীতে রেডিও-১৯ এর উদ্যোগে “ইস্টিশন পাঠাগার “উদ্বোধন : বই পড়লে চা ফ্রি!

আপডেটঃ 4:13 pm | March 09, 2021

Ad

স্টাফ রিপোর্টার: জামালপুরের সরিষাবাড়ীতে দেশে প্রথমবারের মতো রেলওয়ে স্টেশনকেন্দ্রিক বই পড়লে চা পান ফ্রি কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৬ মার্চ) দুপুরে সরিষাবাড়ী রেলস্টেশনে ‘ইস্টিশন পাঠাগার’-এর দ্বিতীয় ইউনিট উদ্বোধন করা হয়।
রেডিও-১৯ ও মিলন স্মৃতি পাঠাগার যৌথভাবে বাংলাদেশে এই প্রথম ব্যতিক্রমী উদ্যোগটি গ্রহন করে। ইস্টিশন পাঠাগার এর উদ্বোধক  হিসেবে উপস্থিত ছিলেন রেডিও-১৯’র সিইও রাসেল রনি।
রেডিও-১৯’র অনুষ্ঠান প্রধান আসাদুজ্জামান রুবেলের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো: মনির উদ্দিন মনির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটিজেন এডভোকেসি ফোরামের সভাপতি সুমন চন্দ্র ঘোষ, দর্পণ থিয়েটারের সভাপতি ও সরিষাবাড়ী পৌরসভার কাউন্সিলর আব্দুল হক তরফদার, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ, কবি ও প্রাবন্ধিক জাকারিয়া জাহাঙ্গীর, মিলন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা শেখ মো. আতিফ আসাদ প্রমুখ।
ইস্টিশন পাঠাগার প্রতিষ্ঠা প্রসঙ্গে আসাদুজ্জামান রুবেল জানান, রেলওয়ে স্টেশনে গিয়ে যাত্রীদের ট্রেনের অপেক্ষায় বিরক্তিকর সময় কাটাতে হয়। এ সময়টা টিকিট কাউন্টারের পাশে চায়ের দোকানে স্থাপিত পাঠাগারে বসে যে কেউ শুধুমাত্র চা খাওয়ার বিনিময়ে বিনামূল্যে বই পড়তে পারবে। 
বাংলাদেশে প্রথমবারের মতো ” ইস্টিশন পাঠাগার” নামক ব্যতিক্রমী কার্যক্রম চালু প্রসঙ্গে রেডিও-১৯ এর সিইও রনি রাসেল গণমাধ্যমকে জানান, মুজিববর্ষে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে দেশের  ১০০টি রেলস্টেশনে ‘ইস্টিশন পাঠাগার’ গড়ার স্বপ্ন রয়েছে অামাদের।
ইস্টিশন পাঠাগার এর উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সরিষাবাড়ী পৌর মেয়র মনির উদ্দিন বলেন, রেডিও-১৯ এর এই ধরনের মহতী ও ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানাই এবং সরিষাবাড়ীতে ইস্টিশন পাঠাগার চালু করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।উল্লেখ্য, ইতিপূর্বে সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি রেলস্টেশনে ‘ইস্টিশন পাঠাগার’-এর প্রথম ইউনিট গত বছরের অক্টোবর মাসে যাত্রা শুরু করে।অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দেশবরেণ্য  মিডিয়া ব্যক্তিত্ব ও সংস্কৃতিজনের অংশগ্রহণে ভার্চুৃয়াল লাইভ শো অনুষ্ঠিত হয়।ভার্চুয়াল লাইভে অংশগ্রহণ করেন চারুনীরম ইনস্টিটিউট এর চেয়ারম্যান, নাট্যাভিনেতা ও চলচ্চিত্র পরিচালক গাজী রাকায়েত হোসাইন, ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক সালাউদ্দিন লাভলুদূরন্ত টেলিভিশনের সিইও ও  নাট্যপরিচালক শাহাদাৎ হোসেন, অভিনেতা ও নাট্য পরিচালক আহসান হাবিব নাসিম সহ দেশবরেণ্য সাংস্কৃতিক সংগঠক ও বাচিক শিল্পীবৃন্দ।

ব্রেকিং নিউজঃ