| |

নান্দাইলের কানারামপূরে কেন্দ্রীয় বাস টার্মিনালের উদ্ধোধন করলেন এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন

আপডেটঃ 11:05 pm | June 10, 2021

Ad


মো: নাজমূল হুদা মানিক ॥ নান্দাইল উপজেলায় কানারামপূরে কেন্দ্রীয় বাস ষ্ট্যান্ডের উদ্বোধন করলেন নান্দাইল আসনের সংসদ সদস্য আলহাজ¦ আনোয়ারুল আবেদিন তুহিন। ময়মনসিংহ হতে বালিপাড়া হয়ে কানারামপুর পর্যন্ত শালবন বাস সার্ভিস চালুর উদ্ধোধনের মধ্যদিয়ে নান্দাইল বাস ষ্ট্যান্ডটির উদ্ধোধন করা হয়। উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির লোকাল বাস সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত সম্পদক বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য আলহাজ আ খ ম শামসুল আলম তালুকদার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন আলহাজ¦ আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা যুবলীগের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক প্রদীপ ভৌমক, নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান জুয়েল, নান্দাইল পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভূইয়া, ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য আবু বকর সিদ্দিক, বেতাগৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ মতিন, চর বেতাগৈর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরিফ উদ্দিন শরিফ, শ্রমিক ইউনিয়নের জেলার কার্যকরি সভাপতি মোঃ মানিক মিয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নান্দাইল যুবলীগের সাধারন সম্পাদক হাসান মাহমুদ বাচ্চু সহ শ্রমিক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক পরিবহন মালিক, শ্রমিক ও নান্দাইলের জনগন উপস্থিত ছিলেন। শালবন বাস সার্ভিস ও নান্দাইল কেন্দ্রীয় বাস টার্মিনালের উদ্ধোধন করে এমপি তুহিন বলেন, নান্দাইলবাসীর দীর্ঘদিনের আধুনিক বাস টার্মিনালের স্বপ্নের যাত্র আজ থেকে শুরু হল। এই রাস্তাটি অচিরেই ফোর লেনে উন্নয়ের কাজ শুরু হবে। তিনি জননেত্রী শেখ হাসিনাকে বালিপাড়া থেকে কানারামপুর হয়ে নান্দাইল পর্যন্ত রাস্তার উপরের বেইলি ব্রিজগুলি পাকা ব্রিজে রুপান্তরিত করার জন্য নান্দাইল বাসীর পক্ষ থেকে অভিন্দন জানান। তিনি বলেন, বাস টার্মিনালটি চলবে টার্মিনাল কমিটির মাধ্যমে ময়মনমনসিংহ বাস মালিক সমিতির নির্দেশ মোতাবেক। তিনি ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সাবেক সাধারন সম্পাদক, এফবিসিসিআই এর বর্তমান সহ সভাপতি, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ¦ আমিনুল হক শামিমের ভূয়সী প্রসংসা করে বলেন, ময়মনসিংহ জেলার পরিবহন ব্যাবসায় যুগান্তকারি পরিবর্তন এসেছে আমিনুল হক শামিমের নেতৃত্বের ফলে। তিনি আলহাজ¦ আমিনুল হক শামীমকে তাঁর যোগ্য নেতৃত্বের জন্য অভিনন্দন জানান।
সভাপতির বক্তব্যে আ. খ. ম শামসুল আলম তালুকদার বলেন, শালবন সার্ভিটির মধ্যদিয়ে নান্দাইলের সাথে অন্যান উপজেলার যোগাযোগ ব্যাবস্থার উন্নতি হল। তিনি বলেন, ময়মনসিংহ পরিবহন মালিক শ্রমিকরা আলহাজ¦ আমিনুল হক শামিমের কাছে ঋৃনি। এইজন্যই তিনি সারা বাংলাদেশের সাথে ময়মনসিংহকে পরিবহনের মাধ্যমে একসূতায় বেঁধে দিয়েছেন। ময়মনসিংহের পরিবহন ব্যাবসায়ীরা তার কাছ থেকেই সুষ্ট পরিবহন ব্যাবসার শিক্ষা নিয়েছেন। তিনি বলেন, আমি শামসুল আলম তালুকদার তার কাছ থেকেই পরিবহন ব্যাবসার শিক্ষা নিয়েছি। তার উপদেশ ও নির্দেশে আজ ময়মনসিংহ পরিবহন ব্যাবসার এত উন্নতি হয়েছে। শালবন সার্ভিসটিও তার চিন্তার ফসল। নান্দাইলবাসী আমাদের সহযোগিতা করবেন যাতে করে আমরা আপনাদের উন্নত যাত্রীসেবা দিতে পারি।
সাংবাদিক প্রদীপ ভৌমিক বলেন, বালিপাড়ারাবাসী হিসাবে রাজনৈতিক ও সামাজিক কারনে কানারামপুর, মধুপুর ও নান্দাইলে আমার অতীতে বহুবার আসতে হয়েছে, এবার এসে আমি গর্বিত হয়েছি, আমার ভাগ্নে তুহিন এমপির একান্ত প্রচেষ্টায় যোগযোগ ব্যাবস্থার এই যুগান্তকারি পরিবর্তন দেখে। তিনি বলেন, মধুপুর প্রবেশের মুখে একটি প্রধান সেতু যা ৬০ বৎসর যাবত অসমাপ্ত অবস্থায় পড়েছিল । নান্দাইল আসনের এমপি তুহিনের প্রচেষ্টায় সেই সেতুটি সহ আরও দুইটি সেতু নির্মান করে বালিপাড়া হয়ে ব্রম্মপুত্র নদের উপর রফিক উদ্দিন ভূইয়া সেতুর উপর দিয়ে ময়মনসিংহের সাথে যোগযোগের সহজ ব্যাবস্থা হয়েছে। এর সার্বিক কৃতিত্ব এমপি তুহিনের। তিনি আরো বলেন, আমিও মনে করি ময়মনসিংহ পরিবহন ব্যাবসার এ যুগের মহানায়ক আমিনুল হক শামিম। আমি তাকে খুব কাছে থেকে দেখেছি। সে একজন দক্ষ সংগঠক ও সফল ব্যাবসায়ী। তার হাত ধরেই ময়মনসিংহের পরিবহন ব্যাবসা নতুন ধারায় প্রবেশ করেছে। তার নির্দেশ ও আনুকূল্যেই অনেকে সফল পরিবহন ব্যাবসায়ী হতে পেরেছে। এমপি তুহিন ও শামসুল আলমের মত আমিও তাকে অভিনন্দন জানিয়ে শালবনের সাফল্য কামনা করছি।

ব্রেকিং নিউজঃ