| |

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আপডেটঃ 12:00 am | October 10, 2022

Ad


মো: নাজমুল হুদা মানিক ॥ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে ময়মনসিংহ নগরীর আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে ৯ অক্টোবর বিকাল ৫টায় আইডিয়াল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান অধ্যক্ষ লায়ন মোহাম্মদ মনিরুজ্জামান মিন্টু এর সভাপতিত্বে ও অধ্যক্ষ তাসকিনা খানম এর আমন্ত্রনে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, ময়মনসিংহ জেলা ক্রীড়া অফিসার আব্দুল বারী, ময়মনসিংহ সিটি কর্পোরেশন ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো: নিয়াজ মোর্শেদ, ময়মনসিংহ রোটারী ক্লাবের সাবেক সভাপতি ফারুক খান পাঠান, ময়মনসিংহ লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান খান লিটন, নুরানী লাইব্রেরীর স্বত্বাধীকারী ও প্রকাশক হাজী মো: সাইফুল মালেক প্রমুখ। এ সময় অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হক মন্ডল, ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আউয়াল মিন্টু, ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি এডভোকেট এ বি এম নুরুজ্জামান খোকন, ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান ইমন, ময়মনসিংহ মহানগর যুবলীগ নেতা রাফিউল আদনান প্রিয়ম, ময়মনসিংহ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রকৌশলী রাজিবুল আলম বিপ্লব, ময়মনসিংহ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহীনুর রহমান সাগর, ফুলবাড়িয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এনামুর রহমান রবি সহ ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগ,ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগ এবং ময়মনসিংহ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও আইডিয়াল ইন্টারনেশানাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকগণ, এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলের পুর্বে মহানবী (সা:) এর জীবনী আলোচনা করা হয়। দোয়া মাহফিল শেষে হামদ-নাত ও কিরাত প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা প্রধান অতিথির নিকট থেকে পুরস্কার গ্রহণ করে।
প্রধান অতিথির বক্তব্যে আফজালুর রহমান বাবু মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের আদর্শিক দিকগুলো আলোচনা করেন। মহানবীর জীবনের বিভিন্ন ঘটনা বর্ণনা করে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন। মুসলিমদের নিজের ধর্মপালনের তাগিদ দেওয়ার পাশাপাশি অন্য ধর্মের মানুষ যাতে শান্তিতে যার যার ধর্ম পালন করতে পারে সে বিষয়ে পরামর্শ দেন। উপস্থিত শিক্ষার্থীদের নবীজির আদর্শের আলোকে জীবন গড়ার পাশাপাশি পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে বলেন। উদাহরণস্বরূপ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ এবং জনগণের জন্য দৈনিক আঠারো ঘন্টা কাজ করেন। আফজালুর রহমান বাবু ইসলামের প্রচার ও গবেষণার জন্য বর্তমান সরকারের গৃহীত নানা পদক্ষেপ সম্পর্কে মাহফিলে সবাইকে অবহিত করেন।

ব্রেকিং নিউজঃ