| |

ঈশ্বরগঞ্জে নৌকায় আগুন ক্ষোভে ফুসছে উঠেছে নৌকা সমর্থকরা

আপডেটঃ 4:34 pm | March 31, 2016

Ad

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নৌকা প্রতীক আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের ধারনা। এলাকায় ক্ষোভে ফুসছে উঠেছে নৌকা সমর্থকরা। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের অনাকাঙ্খিত ঘটনা। ঘটনাস্থল পরিদর্শন করেছে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।
জানা যায়, আগামী ২৩এপ্রিল তৃতীয় ধাপে এ উপজেলায় চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় প্রার্থীদের সমর্থকরা বিভিন্ন স্থাপনায়, রাস্তার পাশে দেয়ালে দেয়ালে, বিভিন্ন খুটিতে নৌকা প্রতীক ঝুলিয়ে রেখেছে।
বৃহস্পতিবার তারুন্দিয়া ইউনিয়নে ঈশ্বগরঞ্জ-তারুন্দিয়া সড়কের গোয়াল পাড়া নামক স্থানে বাঁশের খুটিতে ঝুলন্ত নৌকা প্রতীকে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা দেখাদিয়েছে। অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কা প্রকাশ করছেন এলাকাবাসী। উপজেলার তারুন্দিয়া ইউনিয়নে দলীয় ভাবে নৌকা প্রতীক পেয়েছেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহাবুব আলম ।
বিষয়টি নিয়ে আসন্ন তারুন্দিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে নির্বাচিত চেয়ারম্যান প্রার্থী  মাহাবুব আলম জানান, কাউকে সনাক্তকরা না গেলেও তার প্রতীপক্ষ লোকজনকেই তিনি নৌকা প্রতীক পুড়িয়ে দেওয়ার সন্দেহ করছেন। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুর রব বলেন, প্রতীক পুড়ানো অত্যান্ত ন্যাক্কার জনক কাজ। যে বা যারাই নৌকা প্রতীক পুড়িয়ে এলাকায় সহিংসতা ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে তাদের বিচার হওয়া উচিত।
রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আশিকুর রহমান জানান, প্রতীক বরাদ্দ হবে আগামী ৭এপ্রিল। প্রতীক বরাদ্দের আগে কোন প্রার্থী প্রতীক ব্যবহার করে প্রচার প্রচারণা চালাতে পারবেন না। আর এটি যদি কেউ করে থাকে তবে অব্যশই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন।
ঈশ্বরগঞ্জ থানার এস আই খোরশেদ আলম ভূইঁয়া জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি নিয়ে যাতে সহিংসতা ছড়িয়ে না পড়ে সেদিকে পুলিশ নজর রাখবে।

ব্রেকিং নিউজঃ