| |

নেত্রকোনায় পরীা শেষ হবার ১৫ মিনিট আগেই উত্তরপত্র নিয়ে নেয়ায় পরীার্থীদের বিােভ

আপডেটঃ 9:19 pm | April 05, 2016

Ad

নেত্রকোনা প্রতিনিধি ঃ পরীক্ষা শেষ হওয়ার নির্ধার্রিত সময়ের পূর্বে পরীক্ষার্থীদের কাছ থেকে লিখিত পরীার উত্তরপত্র (খাতা) জমা নিয়ে নেয়ার অভিযোগে ুব্ধ শিার্থীরা হল থেকে বেরিয়ে রাস্তায় বিােভ করে জেলা প্রশাসকের কাছে এর প্রতিকার দাবী জানান।  নেত্রকোনা সরকারী কলেজের এইচ এস সি পরীার্থী রিয়াজ, হারুণ, ফারুকসহ অসংখ্য শিার্থী সাংবাদিকদের জানান, নেত্রকোনা সরকারী কলেজের পরীার্থীদের সিট পড়েছে নেত্রকোনা আবু আব্বাছ ডিগ্রী কলেজ কেন্দ্রে। মঙ্গলবার বাংলা দ্বিতীয় পত্র পরীা অনুষ্ঠিত হয়। পরীা শেষ হওয়ার নির্ধার্রিত সময়ের প্রায় ১৫ মিনিট পূর্বে আবু আব্বাছ ডিগ্রি কলেজ কেন্দ্রে কর্তব্যরত শিকরা পরীার্থীদের কাছ থেকে লিখিত পরীার উত্তরপত্র (খাতা) জমা নিয়ে নেন। বাংলা প্রথম পত্রের দিনও শিকরা ১৫ মিনিট আগে উত্তরপত্র জমা নিয়ে নেন। ফলে অনেক পরীার্থী সময়ের অভাবে অনেক প্রশ্নের উত্তর লিখতে পারে নি। এতে পরীার্থীদের মাঝে চরম ােভের সৃষ্টি হয়। ব্ধ পরীার্থীরা হল থেকে বেরিয়ে এসে কলেজের সামনে বিােভ প্রদর্শণ করে। তারা এক পর্যায়ে মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসককে মৌখিক ভাবে বিষয়টি অবহিত করে মিছিল নিয়ে নেত্রকোনা প্রেসকাবের সামনে এসে বিােভ করে।
আবু আব্বাছ কলেজের অধ্য আবুল কালাম আজাদের কাছে পরীার্থীদের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তাদের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। নিধারিত সময় শেষ হওয়ার পরই খাতা জমা নেয়া হয়েছে। পরীা কেন্দ্রে নকলের সুযোগ না দেয়ায় কিছু শিক্ষার্থী বাহিরে গিয়ে বিােভ করে।
এ ব্যপারে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে আমি অবহিত হয়েছি। এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আনোয়ার হোসেন আকন্দ’কে ঘটনার তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি।

ব্রেকিং নিউজঃ