| |

তনু,জানিনা মৃত্যুর পর মানুষ কবরে গিয়ে কেমন থাকে?

আপডেটঃ 4:22 pm | April 06, 2016

Ad

নাহিন মিথিলা, আলোকিত ময়মনসিংহ :
“খোলা চিঠি”
তনু,জানিনা মৃত্যুর পর মানুষ কবরে গিয়ে কেমন থাকে?তাই এখন দীর্ঘ একটা নিঃশ্বাসের বিপরীতে জানতে বড্ড ইচ্ছে হয় কেমন আছিস তনু?? কটা দিন আগেও মনে হয়েছিলো তুই মরে গিয়ে বড় বাঁচা বেঁচে গেছিস। কিন্তু আজ আর তা মনে হয় না  কারণ রাজনীতির কালো থাবা অন্ধকারের কালো কবর কেও ছাড়লো না। শান্তির নিদ্রা থেকে তোকে জাগানোর ব্যার্থ চেষ্টা,তোর সম্মান ফিরিয়ে দিয়েছে ফরেনসিক বিভাগ,কিন্তু এতো মতা নিয়েও কেন যে তোর প্রান টা ফিরিয়ে দিতে পারলো না সেটাই ভাবছি এখন। আমি বিশাল মতার অধিকারী কেউ নই,তবুও তোর প্রাপ্য বিচার টুকু পাবার আশায় রাজপথে নেমেছিলাম। আমি নিশ্চিত ভাবেই জানতাম কোন লাভ নেই। হবার কথাও নয়। তবুও ল জোড়া ঝলঝলে চোখ আর প্রতিবাদী কণ্ঠের সাথে তাল মিলিয়ে ভেবে ছিলাম বাংলাদেশ থেকে মানবতা উঠে যায় নি।
কিন্তু মুঠো শ্লোগানে উত্তাল উচ্চ হাত টা নামিয়েই মেনেই নিয়েছি,প্রকাশ্যে চুমু খাওয়া এই দেশে অপরাধ ধর্ষন কখনো নয়। চার যুগ আগে ধর্ষনের আলামতের প্রয়োজন হয় না,ফাঁসিতে ঠিক ঝোলানো হয়। ডিজিটাল বাংলাদেশে অগ্রগতি দেখে ভ্যাবাচ্যাকা খেয়ে যাই আমি। রাষ্টের ব্যার্থতা ডাকতে আর কত তনু প্রান হারাবে তার খবরে হিসেব হয়তো আমি আমরা কেউ জানিনা । এবার শুধু অপো পরবর্তী টার্গেটে কোন তনুর আলামত হীন ধর্ষিত হবে?? তালিকাটা যদি প্ল্যাকার্ট আর ব্যানারে দেশের অলিগলিতে ছাপিয়ে দেয়া হয় তাহলে অন্তত মৃত্যুর আগে তনুরা প্রিয় মানুষ গুলোর থেকে শেষ বিদায় টুকু নিতে পারতো । এই লজ্জা তোর নারে তনু,এই লজ্জা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। এই লজ্জা ধর্ষিত রাষ্টের । এই লজ্জা বেঁচে থাকা লাখো তনুর সম্মানের।
তুই কি শুনতে পাচ্ছিস ?? আজ হাজারো তনু নিরুপায়। তাদের ছলছল চোখ ভরা শুধুই ঘৃণা আর ােভ,ধিক্কার।শুনেছি মরে গেলে মানুষ তারা হয়ে যায়। তুই তো তারা নয়রে তুই তো দীপ্তিময় উজ্জ্বল আলোয় উদ্ভাসিত সূর্য।

ব্রেকিং নিউজঃ