| |

একজন মাকে বাঁচাতে মুশফিকের আহ্বান

আপডেটঃ 2:51 pm | April 09, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ : আমার মা আর তোমার মা সবারই মা। সকল মা যেন একই। অস্বচ্ছল একজন মাকে নিয়ে নিজের ফ্যান পেইজে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন মুশফিকুর রহিম।

একজন অসুস্থ মায়ের চিকিৎসার জন্য নিজের ফেসবুকে এই স্ট্যাটাসটি দিয়েছেন তিনি। আবেগঘন স্ট্যাটাসে মুশফিক লিখেছেন, ‘প্রতিটি স্বপ্ন পূর্ণতার ক্ষেত্রে কারো না কারো অবদান আবশ্যকীয়। একজন সন্তানের ক্ষেত্রে মায়ের অবদান ঠিক তেমনই।

বিশ্বজয়ী সেনাপতি নেপোলিয়ন বোনাপার্ট বলেছিলেন, ‘আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিবো।’ মা সন্তান জন্ম দেয়া থেকে বড় করা পর্যন্ত কি কি ত্যাগ স্বীকার করেন তা বোধকরি এখানে উল্লেখ করার প্রয়োজন নেই।কিন্তু সেই মা যদি অসুস্থ হয়ে আকাশে তারা হয়ে জ্বলার প্রস্তুতি নেয় সেখান সন্তান হয়ে আমাদের করণীয় কি? আমি বগুড়া জিলা স্কুলের তথা বগুড়া শহরের সর্বোপরি বাংলাদেশের এক ছোট ভাই আরাফাতের মায়ের কথা বলছি। হাড়ভাঙ্গা কষ্ট করে সেলাইয়ের পয়সা দিয়ে সন্তান মানুষ করেছেন, তিল তিল করে জমানো পয়সা দিয়ে বানিয়েছিলেন মাথা গোঁজবার ঠাঁই। জীবন সংগ্রামে জয়ী মা আজ কি না হারিয়ে যেতে বসেছেন ভয়ানক লিভার সিরোসিস রোগের কাছে। 

ভারতের চেন্নাইয়ের হাসপাতালে লিভার ট্রান্সফারে খরচ পড়বে ৬০ লক্ষ টাকা। মায়ের জন্য আরাফাত নিজের লিভারের কিছু অংশ দিতেও প্রস্তুত,এখন শুধু দরকার টাকার। হয়তো বলবেন হরহামেশাই তো এখন এসব দেখছি, কয়জনের পাশে দাঁড়াবো? কিন্তু আমার প্রশ্ন এখন পর্যন্ত আপনি কয়জনের পাশে দাঁড়িয়েছেন? আরাফাতের কান্না হয়তো এখন কারো কাছে উপহাসের বিষয় কিংবা কারো কাছে অতি মূল্যবান। 

সমাজের সবার প্রতি আকুল আবেদন, যারা বিত্তবান তারা আর্থিকভাবে সাহায্য করুন, যারা সমাজের পরিচিতমুখ তারা বিষয়টি সবার মাঝে ছড়িয়ে দিন আর যাদের কোন সামর্থ্য নেই তারা সৃষ্টিকর্তার কাছে দোয়া করুন এবং অনুভব করুন আরাফাতের মা আমাদের সবার মা।

মানব সেবায় ব্রত হয়ে বিত্তবানরা এগিয়ে আসুন। বাঁচতে সাহায্য করুন একজন মাকে। সাহায্য করার জন্য যা করতে হবে- মো. আফজাল হোসেইন, চলতি হিসাব নং-০২০২৯০১০৩২৯৭০, পূবালী ব্যাংক লিমিটেড, বগুড়া শাখা।
বি ক্যাশ: ০১৭৫৫-৩৫৬৫৫৬, ০১৮৩৫-২২২০৭০ (পার্সোনাল)
ডিবিবিএল: ০১৮৩৫-২২২০৭০৫

প্রতিটি স্বপ্ন পূর্ণতার ক্ষেত্রে কারো না কারো অবদান আবশ্যকীয়। একজন সন্তানের ক্ষেত্রে মায়ের অবদান ঠিক তেমন। বিশ্বজয়ী সেনা…
12932831_10154037771127012_751368765748247987_n

ব্রেকিং নিউজঃ