| |

নতুনকে বরণ করে নিতে আনন্দ উচ্ছ্বাসে মেতেছে ময়মনসিংহ নগরবাসী

আপডেটঃ 3:05 pm | April 14, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি :
পুরনো বছরের জীর্ণতাকে বিদায় দিয়ে নতুনকে বরণ করে নিতে আনন্দ উচ্ছ্বাসে মেতেছে ময়মনসিংহ  নগরবাসী । বৃহস্পতিবার বৈশাখ ১-১৪২৩ সকালে বর্ণাঢ্য আয়োজনে নেচে গেয়ে প্রাণের উচ্ছাসে হাসি আর আনন্দে নতুন বছরের মঙ্গলযাত্রায় শামিল হন বিভিন্ন স্তরের নারী, পুরুষ ও শিশুরা।
সার্বজনীন এ উৎসবের দিনে সবার মধ্যেই ছিলো সাম্প্রদায়িকতা, মৌলবাদকে রুখে দেওয়ার দৃঢ় প্রত্যয়। এর মধ্য দিয়ে বছরের প্রথম দিনে সবাই আরও একবার প্রকাশ করেন তাদের আবহমান চেতনার কথা। এছাড়া শেকড়ের সন্ধানে নববর্ষকে বরণ করতে ময়মনসিংহ মহানগরী জুড়ে চলছে বাঙালি উৎসবের আমেজ। বৈশাখের তীব্র খরতাপ উপেক্ষা করে বর্ষবরণে মেতেছেন সবাই।
সাদা আর লাল রঙের আলোকচ্ছটায় রঙিন হয়ে উঠেছে যান্ত্রিক নগরজীবন। বর্ণিল আনন্দের ঘনঘটায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ময়মনসিংহ মহানগরীতে এবার উদযাপিত হচ্ছে পহেলা বৈশাখ।
বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য কর্মসূচি পালিত হচ্ছে।
বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষ, শিশু-কিশোর-কিশোরী, তরুণ-তরুণীরা বাংলা নববর্ষকে স্বাগত জানাতে সাদা-লালের বাহারি পোশাক পরে বাইরে বেরিয়ে পড়েছেন।
ভোরে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে এসো হে বৈশাখ, এসো এসো… গানের মধ্যে দিয়ে মহানগরীর ব্রহ্মপুত্র নদঘেঁষা নগরীর সাহেব কোয়ার্টার পার্কের বৈশাখী মঞ্চে শুরু হয়েছে বাংলা বর্ষবরণের বর্ণাঢ্য অনুষ্ঠান।
এদিকে, বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপনের লক্ষে সকালে বর্ষবরন উৎসব উদযাপন পর্ষদ ময়মনসিংহের উদ্যোগে মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জমায়েত হয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ব্রহ্মপুত্র  নদঘেঁষা নগরীর সাহেব কোয়ার্টার পার্কের বৈশাখি মঞ্চে গিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকাল থেকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার, হাসপাতাল ও শিশু পরিবার, শিশু সদন (এতিম খানায়) উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হচ্ছে।
বর্ষবরণ উপলক্ষে সব শিক্ষা প্রতিষ্ঠান স্ব-স্ব ব্যবস্থাপনায় বাংলা নববর্ষ উদযাপন করছে।  বিভিন্ন প্রতিষ্ঠান ছাত্র-ছাত্রী ও সাধারণ পাঠকদের মধ্যে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

13020038_1703355566582072_670181005_n
শোভাযাত্রাটি উদ্ধোধন করেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সভাপতি ও ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, পুলিশ সুপার মইনুল হকসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষ, শিশু-কিশোর-কিশোরী, তরুণ-তরুণীরা বাংলা নববর্ষকে স্বাগত জানাতে শোভাযাত্রায় যোগ দেন।

ব্রেকিং নিউজঃ