| |

মেসির ৪৫২ মিনিটের হাহাকার

আপডেটঃ 6:46 pm | April 16, 2016

Ad

স্পোর্টস ডেস্ক  : গোল করাটা যার কাছে নিত্যদিনের অভ্যাসের মতো সেই লিওনেল মেসিই কিনা এখন গোলের জন্য হাহাকার করছেন! আশ্চর্যজনক হলেও সত্য যে, বার্সেলোনার জার্সি গায়ে পাঁচ ম্যাচ ধরে গোল খরায় ভুগছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। টানা ৪৫২ মিনিট! ভাবা যায়!

২০১০-১১ মৌসুমের এপ্রিল-মে মাসের পর কখনোই এমন বাজে সময়ের মুখোমুখি হননি মেসি। জাতীয় দল ও ক্লাবের হয়ে তার ৫০০তম গোলের মাইলফলক ছোঁয়ার অপেক্ষাটাও যেন শেষ হচ্ছে না। পাঁচটি ম্যাচেই যে প্রতিপক্ষের জালের দেখা পাননি বিশ্বফুটবলের এ ক্ষুদে জাদুকর!

সবশেষ আর্সেনালের বিপক্ষে (১৬ মার্চ) চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচটিতে গোল করেছিলেন মেসি।

এরপরই দৃশ্যপট বদল। দলের সেরা তারকার গোলখরার খেসারতটা বার্সাকেও দিতে হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের আসর থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সাকে বিদায় নিতে হয়েছে সেমিফাইনালের আগেই।

ক্লাব ফুটবলে ৫৫৬ ম্যাচ খেলা মেসি গোল করেছেন ৪৬০টি। আর্জেন্টিনার জার্সি গায়ে ১৩০ ম্যাচে তার গোল সংখ্যা ৬৬টি। চলতি মৌসুমে কাতালানদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৩৭ বার। গত মৌসুমে যেখানে তার গোল সংখ্যা ছিল ৫৮টি। ২০০৮-০৯ মৌসুমে ক্লাবের হয়ে তার গোল ছিল ৩৮টি। পরের মৌসুমে ছিল ৪৭টি। এরপর যথাক্রমে তিনি গোল করেন ৫৩, ৭৩, ৬০ ও ৪১টি।

ব্রেকিং নিউজঃ