| |

ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার ময়মনসিংহ প্রেসকাব নেতৃবৃন্দের সৌজন্য সাাৎ অনুষ্ঠিত

আপডেটঃ 6:55 pm | April 17, 2016

Ad

স্টাফ রিােপর্টার : ময়মনসিংহ বিভাগের প্রথম কমিশনার জি এম সালেহ উদ্দিনের সাথে ময়মনসিংহ প্রেসকাব নেতৃবৃন্দ রবিবার সৌজন্য সাাৎ করেন।
বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবগঠিত ময়মনসিংহ বিভাগের নগরায়ন সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় বিভাগীয় কমিশিনার জি এম সালেহ উদ্দিন বলেন, ব্রহ্মপুত্র নদের ওপারে ৩৫ বর্গকিলোমিটার এলাকাজুড়ে ময়মনসিংহ বিভাগের পরিকল্পিত নগরী গড়ে তোলা হবে। এটি বাস্তবায়নে প্রায় আট হাজার একর জমিতে বিভাগীয় কার্যালয়সহ নানা স্থাপনা নির্মান করা হবে। এছাড়াও ব্রহ্মপুত্র নদে আরো ৪টি সেতু নির্মাণ করার পরিকল্পনা প্রনয়ন করা হয়েছে। আগামী মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রীর বরাবরে পরিকল্পিত নগরীর একটি খসড়া প্রস্তাবনা উপস্থাপন করা হবে। এর পরেই মাননীয় প্রধান মন্ত্রীর বরাবরে পেম করার পর এটি ময়মনসিংহ জনসাধারনের সাথে কয়েকটি সংলাপের পর পুনরায় সংশ্লিষ্ঠ মন্ত্রনালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরে চূড়ান্ত করা হবে।
কমিশনার জি এম সালেহ উদ্দিন আরো জানান, ব্রহ্মপুত্র নদের ওপারে প্রস্তাবিত নগরীতে বিভাগীয় কমিশনার ও ডিআইজির কার্যালয়সহ অন্যান্য বিভাগীয় কার্যালয়, শিাবোর্ড, মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।
তিনি আরও বলেন, ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় থেকে স্টেশনরোড সড়ক প্রশস্তকরণে রাজনৈতিক সমর্থন দরকার। তবে আকুয়া মাদরাসা কোয়ার্টার পুরাতন ফুলবাড়িয়া বাসষ্ট্যাণ্ড থেকে বাইপাস সড়ক পর্যন্ত এখনই প্রশস্তকরণ সম্ভব বলেও মনে করেন তিনি।
মতবিনিময় সভায় ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, আতাউল করিম খোকন, শেখ মহিউদ্দিন আহাম্মদ, সাইফুল ইসলাম, মীর গোলাম মোস্তফা, নিয়ামুল কবির সজল, শরীফুজ্জামান টিটু, এ এইচ এম মোতালেব, ও আতাউর রহমান জুয়েল উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ