| |

ধনু নদীতে কার্গোর সাথে নৌকার সংঘর্ষ নিখোঁজ শ্রমিক নাছিরুলের সন্ধান না পাওয়ায় পরিবারে চলছে শোকের মাতম

আপডেটঃ 8:09 pm | April 18, 2016

Ad

শাহজাদা আকন্দৃ, নেত্রকোনা প্রতিনিধি ঃ নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলার রসুলপুর ফেরীঘাটে ধনু নদীতে গত শুক্রবার পাথর বোঝাই কার্গোর সাথে ধান ভর্তি ইঞ্জিল চালিত নৌকার সংঘর্ষে পানিতে পড়ে নিখোঁজ কৃষি শ্রমিক নাছিরুলের(১৯) তিন দিনেও সন্ধান না পাওয়ায় তার গ্রামের বাড়ী নেত্রকোনা জেলার মদন পৌর এলাকার ইমদাদপুর গ্রামে নেমে এসেছে শোকের ছায়া, হত-দরিদ্র পরিবারের মাঝে চলছে শোকের মাতম।
পরিবার ও থানা পুলিশ সুত্রে জানা যায়, নিখোঁজ কৃষি শ্রমিক নাছিরুলের বাবা ইস্কান্দর ও মা নার্গিস আক্তার কান্নাজড়িত কণ্ঠে জানান, মদন বাজারের নৌকার মালিক রতন তালুকদার ও তার বোন জামাই নান্টু দাস আমার ছেলে নাছিরুলকে শুক্রবার সকালে বাড়ি থেকে ডেকে নিয়ে খালিয়াজুরী উপজেলার রসুলপুর গ্রাম থেকে ধান আনার জন্য ইঞ্জিন চালিত নৌকা যোগে রওনা হয়। শুক্রবার বিকাল থেকেই নাছিরুলের মোবাইল বন্ধ থাকায় আমি এবং আমার পরিবার বিচলিত হয়ে পড়ি। আমি আমার ছেলের খোঁজ খবর নেয়ার জন্য রতন তালুকদারের মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, ধান ভর্তি করে শুক্রবার বিকালে বাড়ীর দিকে রওনা দিলে রসুলপুর ফেরীঘাটের সন্নিকটে একটি পাথর বোঝাই কার্গোর সাথে তাদের নৌকার সংঘর্ষ হয়। এ সময় নাছিরুল নৌকা থেকে নদীর পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হয়। এরপর থেকে রতন তালুকদার ও তার বোন জামাই নান্টু দাসের মোবাইল বন্ধ থাকায় আমরা কোন উপায়ান্তর না দেখে সোমবার খালিয়াজুরী থানায় একটি জিডি করি।
এ ব্যাপারে সোমবার সকালে নৌকার মালিক রতনের সাথে কথা বলার জন্য তার মদন বাজারস্থ বাসায় গেলে তাকে বাসায় পাওয়া যায় নি। রতনের স্ত্রী কল্পনা রাণী তালুকদার জানান, তার স্বামী ফোনে তাকে জানিয়েছে, ধান নিয়ে মদনের দিকে নৌকাটি রওনা হলে রসুলপুর ফেরিঘাটে স্টীল বডির একটি কার্গোর সাথে নৌকাটি ধাক্কা খায়। কার্গোর ধাক্কায় নাছিরুল পানিতে পরে নিখোঁজ হয়। তার স্বামী ও বোন জামাই জীবিত আছে, তবে তাদের মোবাইল ফোন বন্ধ থাকায় তারা কোথায় আছে সে সম্পর্কে কিছুই বলতে পারব না।
শ্রমিক নাছিরুলের বাবা ইস্কান্দরের অভিযোগ, রতন তালুকদারের বোন জামাই নান্টু দাসের সাথে তার ছেলের সম্পর্ক ভাল ছিল না। তিনি আশংকা করছেন, নান্টু দাস ও রতন তালুকদার তার ছেলেকে সুকৌশলে হত্যা করে লাশ নদীতে ফেলে দিয়ে কার্গোর সাথে নৌকার সংঘর্ষের নাটক করছে।
এ ব্যাপারে খালিয়াজুরী থানার ওসি শওকত আলী সাথে যোগাযোগ করলে তিনি থানায় জিডি দায়েরের কথা স্বীকার করে বলেন, ২শত বস্তা ধানসহ রসুলপুর ফেরীঘাট থেকে দূর্ঘটনা কবলিত ইঞ্জিল চালিত নৌকাটি আটক করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ব্রেকিং নিউজঃ