| |

কান উৎসবে প্রিন্সের জন্য শ্রদ্ধা

আপডেটঃ 6:33 pm | April 25, 2016

Ad

বিনোদন ডেস্ক : এবারের কান চলচ্চিত্র উৎসবে বিশেষ বিভাগে স্মরণ করা হবে প্রয়াত সংগীতশিল্পী প্রিন্সকে। গত ২১ এপ্রিল তার আকস্মিক মৃত্যুর পর এ পরিকল্পনা করেছেন আয়োজকরা। খবর দ্য হলিউড রিপোর্টারের।

উৎসবের একজন প্রতিনিধি বলেন, ‘প্রিন্সের জন্য শ্রদ্ধাঞ্জলি থাকবে। তবে এখনই এ বিষয়ে এর চেয়ে বেশি তথ্য দেওয়া যাচ্ছে না।’ ফ্রান্সের সাগরঘেষা শহর কানে আগামী ১১ মে শুরু হবে কানের ৬৯তম আসর। চলবে ২২ মে পর্যন্ত।

যুক্তরাষ্ট্রের মিনেসোটায় নিজের বাড়ি ও স্টুডিও প্রাঙ্গণে প্রিন্সকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তার বয়স হয়েছিলো ৫৭ বছর।

গত ২৩ এপ্রিল তার অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন হয়। এখানে পরিবার, বন্ধুবান্ধব ও কয়েকজন সংগীতশিল্পী ছিলেন। তবে কোথায় তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে তা জানানো হয়নি।

প্রিন্সের মৃত্যুর কারণ এখনও রহস্য হয়ে আছে। ময়নাতদন্তের রিপোর্ট পেতে চার সপ্তাহ লাগবে বলে জানা গেছে।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারী ক্লিনটন পেনসিলভানিয়ায় এক নির্বাচনী প্রচারণায় বলেন, ‘প্রিন্স ছিলেন অসাধারণ ও মনেপ্রাণে একজন আমেরিকান।’

গত বছর হোয়াইট হাউসে প্রিন্সকে সংগীত পরিবেশনের আমন্ত্রণ জানিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, ‘আমাদের সময়ে সবচেয়ে প্রতিভাধর ও সক্রিয় সংগীতশিল্পী ছিলেন তিনি।’

গানের মানুষ হলেও চলচ্চিত্রের সঙ্গেও ছিলো তার নিবিড় যোগাযোগ। ১৯৮৪ সালের ছবি ‘পার্পল রেইন’-এর জন্য অস্কারের সেরা মৌলিক গান বিভাগে পুরস্কার জেতেন তিনি। ছবিটিতে তিনি নিজেই নিজের চরিত্রে অভিনয় করেন। ‘পার্পল রেইন’ নামটি তার বিখ্যাত অ্যালবাম থেকে নেওয়া। এতে ছিলো ‘হোয়েন ডোভস ক্রাই’ ও ‘লেটস গো ক্রেজি’ গান দুটি।

১৯৮৬ সালে ‘আন্ডার দ্য চেরি মুন’ নামে সংগীত নির্ভর ছবি পরিচালনা করেন প্রিন্স। এর দৃশ্যায়ন হয়েছিলো ফ্রেঞ্চ রিভিয়েরায়। টিম বার্টনের ‘ব্যাটম্যান’ (১৯৮৯) ছবির গান তৈরি করেছিলেন তিনি। এরপর স্পাইক লি পরিচালিত ‘গার্ল সিক্স’ ছবির গানও তৈরি করেন প্রিন্স।

ব্রেকিং নিউজঃ