| |

ময়মনসিংহ আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে পোস্টারে-পোস্টারে সেজেছে জেলাসহ পুরো শহর

আপডেটঃ 5:33 pm | April 29, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি, বার্তা সম্পাদক আলোকিত ময়মনসিংহ:

দীর্ঘ ১২ বছর পর ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সম্মেলন শনিবার (৩০এপ্রিল) অনুষ্ঠিত হতে যাচ্ছে। শহরের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে সম্মেলন স্থলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এই সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। সেই সঙ্গে বেড়েছে সাংগঠনিক কার্যক্রম। আর নিজেদের অবস্থান জানান দিতে পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেঁয়ে গেছে শহরের বিভিন্ন এলাকা।
এদিকে, সংগঠনটির শীর্ষ পদ পেতে তরুণ প্রার্থীরা দিনরাত্রী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয় লাভের আশায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সমর্থন পেতে নিত্য নতুন কৌশল অবলম্বন করছেন প্রার্থীরা। দলীয় নেতা কর্মীদের সমর্থন ও দোয়া কামনা করে প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেঁয়ে গেছে শহরের বিভিন্ন এলাকা, রাস্তা ও মোড়সমূহ।

DSC_0471
সরেজমিনে সম্মেলনস্থল ও শহরের বিভিন্ন এলাকাঘুরে দেখাগেছে সম্মেলন সফল করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে পদ প্রত্যাশী নেতৃবৃন্দ ও তাদের সমর্থকরা সড়কের দুই পার্শ্বে অগণিত ব্যানার, ফেস্টুন লাগিয়েছে। প্রতিদ্বন্দী প্রার্থীদের বড় বড় সাইনবোড, বিলবোর্ড, ব্যানার ও পোস্টারে-পোস্টারে সেজেছে জেলাসহ পুরো শহর। সম্মেলন স্থান সার্কিট হাউজ মাঠেও পোস্টার-ব্যানারে সেজেছে। এছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থী ও তাদের প্রতিনিধিরা জেলার বিভিন্ন উপজেলায় কাউন্সিলরদের সাথে সভা-মতবিনিময় করে যাচ্ছে।

DSC_0485
এদিকে সম্মেলনস্থলে গিয়ে দেখা যায় শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। মঞ্চ তৈরীর কাজ শেষ, পেন্ডেল নির্মাণ কাজও শেষ পর্যায়ে। সম্মেলন স্থল ঘিরে ব্যানার, ফেস্টুনে ছেঁয়ে গেছে। উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা সম্মেলন স্থলে প্রবেশের রাস্তা ও আশে-পাশের এলাকায় সৌন্দর্য বর্ধনের কাজে ব্যস্ত সময় পার করছেন।
সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সম্ভাব্য সকল প্রার্থীদের উপস্থিতিতে নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হচ্ছে। সম্মেলনের দিন প্রথম অধিবেশনে সার্কিট হাউজ মাঠে কেন্দ্রীয় নেতাদের আগমনে অনুষ্ঠিত হবে বিশাল এক জনসভায়। ইতিমধ্যে মাঠে মঞ্চের নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। বিশাল মঞ্চে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ প্রায় ২শতাধিক অতিথি থাকবেন।

13115796_1708308652753430_745306797_n
জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা জানান, দলকে অপ্রতিকর অবস্থা থেকে মুক্ত করে ঐক্যবদ্ব রাখতে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা কেন্দ্র থেকে যোগ্য, সৎ ও নিষ্ঠাবান সংগঠকদের দিয়ে জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচনের সিদ্বান্ত নেন। দলীয় নেতাকর্মীরা আশা করেন এ সম্মেলনের মধ্য দিয়ে একটি সক্রিয় ও শক্তিশালী নেতৃত্ব।
ময়মনসিংহ জেলা ও মহানগরে সভাপতি ও সাধারন সম্পাদক হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ধর্মমন্ত্রী অধ্য মতিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট জহিরুল হক খোকা, সহ-সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক আব্দুল মতিন সরকার, যুগ্ন সাধারন সম্পাদক এহতেশামুল আলম, যুগ্ন সাধারন সম্পাদক ফারুখ আহম্মেদ খান, জেলা আওয়ামীলীগ সদস্য মোয়াজ্জেম হোসেন বাবুল, কেন্দ্রীয় আ’লীগের সহ-সম্পাদক শরীফ হাসান অনু, তরুণ দু’সংসদ সদস্য শরীফ আহমেদ ও আনোয়ারুল আবেদিন।

DSC_0461
মহানগর আওয়ামীলীগে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন শহর আওয়ামীলীগের বর্তমান সভাপতি ইঞ্জি: আমিনুল ইসলাম তারা, সাধারন সম্পাদক সাদেক খান মিল্কি টজু, ময়মনসিংহ পৌরসভার মেয়র তরুন আওয়ামীলীগ নেতা মো: ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের শিা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

বহুল আকাংখিত ৩০ সম্মেলন উদ্বোধন করবেন ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি। সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, সভাপতি মন্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ, সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ এর যুগ্ন সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ন সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক এমপি, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: আব্দুস ছাত্তার, বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি, কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, সমাজ কল্যান প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, আলহাজ্ব এডভোকেট মো: মোসলেম উদ্দিন এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, ডা: ক্যাপ্টেন (অব:) মজিবুর রহমান ফকির এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, অধ্যাপক ডা: এম আমান উল্লাহ এমপি, ফাতেমা জহুরা রানী এমপি, শরীফ আহমেদ এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল প্রমুখ।

13090065_1708308699420092_136284548_n
সম্মেলনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, ধর্মমন্ত্রী ও ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্য মতিউর রহমান। সভা পরিচালনা করবেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: আব্দুল মতিন সরকার।

13090293_1539590899676152_650449408_n

ছবি : – মারফুয়া জাহান মোনালিসা

ব্রেকিং নিউজঃ