| |

বুধবার শুরু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড ভিক্টোরিয়ার মুখোমুখি তামিমের আবাহনী

আপডেটঃ 9:17 pm | May 03, 2016

Ad

প্লেয়ার্স ড্রাফটে সেভাবে আলোচনায় ছিল না প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ওই সময় আবাহনীকে নিয়েই সবাই মেতে ছিল। প্রথম তিন ম্যাচের মধ্যেই তামিম ইকবালের আবাহনী একটি ম্যাচে হেরে বসে আছে। অথচ ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর প্রথম তিন রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে। বুধবার থেকে মাঠে গড়াতে যাচ্ছে ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের খেলা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শক্তিশালী ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে তামিমের আবাহনী। বিকেএসপির তিন নাম্বার মাঠে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা প্রাইম দোলেশ্বর খেলবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সবগুলো ম্যাচ শুরু হবে সকাল ৯টায়।

আবাহনী তৃতীয় রাউন্ডে ব্রাদার্সের বিপক্ষে হারতে হারতে জিতেছে। শেষ দুই ওভারে জুবায়ের হোসেন লিখনের ব্যাটিংয়ে জয় পেয়েছে তামিমের দল। বুধবার তাদের প্রতিপক্ষ আরো শক্তিশালী ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় রাউন্ডে তারা হারিয়েছে মোহামেডানের মতো বড় দলকে। আবাহনী তাই ভিক্টোরিয়াকে হালকাভাবে নিচ্ছে না। কোচ খালেদ মাহমুদ ও অধিনায়ক তামিম ইকবাল দু’জনেরই লক্ষ্য বড় জয়। তাই ভিক্টোরিয়ার বিপক্ষে জয় পেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসার সম্ভাবনা রয়েছে আবাহনীর। তিন ম্যাচে দুই জয় নিয়ে তারা রয়েছে চতুর্থ স্থানে।

মিরপুর শেরেবাংলায় ছয় ও সাত নাম্বারে থাকা শেখ জামাল ও প্রাইম ব্যাংক মুখোমুখি হবে। দু’দলই একটি করে ম্যাচ হেরেছে। প্রথম ম্যাচে প্রাইম ব্যাংক নিজেদের মেলে ধরতে না পারলেও পরের দুই ম্যাচে তারা ব্যাটে-বলে ভালো পারফরম্যান্স করেছে। শেখ জামালের ক্ষেত্রে এর উল্টোটা। প্রথম দুই ম্যাচে দারুণ জয়ের পর প্রাইম দোলেশ্বরের কাছে ৯৯ রানে অলআউট হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের শেখ জামাল। তাই শেখ জামালকে জয়ে ফিরতে হলে বুধবারের ম্যাচে ব্যাটসম্যানদের রানে ফিরতেই হবে।

এদিকে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রাখতে হলে প্রাইম দোলেশ্বরকেও বুধবারের ম্যাচে জিততে হবে। দলের বোলিংয়ে ফরহাদ রেজা ও ব্যাটিংয়ে ইমতিয়াজ হোসেন ভালো ফর্মে রয়েছেন। এছাড়া নাসির হোসেন, রনি তালুকদার, রকিবুল হাসানদের নিয়ে গড়া দলটা দারুণ ভারসাম্যপূর্ণ। পারফরম্যান্সেও সেটা প্রমাণ দিচ্ছেন তারা। তবে প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন এখন পর্যন্ত তিন ম্যাচে একটিতে জয় পেয়েছে। আর তাই ইমরুল কায়েসের ব্রাদার্স ইউনিয়নকে ব্যাটিংয়ে নির্ভর করতে হয় মিডল অর্ডারে থাকা দলনায়ক তুষার ইমরানদের উপর। তবে টপ অর্ডার ভালো করলে জয়ের জন্য ব্রাদার্সের কাজটাও সহজ হয়ে যাবে। তাই দোলেশ্বর ও ব্রাদার্সের দারুণ একাটি ম্যাচের অপেক্ষায় আছে ক্রিকেটপ্রেমীরা।

ব্রেকিং নিউজঃ