| |

ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় এখন বাস্তবতা : আশরাফুল ইসলাম

আপডেটঃ 4:56 pm | May 12, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি :
ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় এখন বাস্তবতা। এ বাস্তবতা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি।
মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ আর সেই বাংলাদেশ নেই, সম্পূর্ণ পরিবর্তন হয়েছে। টেকনোলজির ব্যবহারে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনীতি সকল ক্ষেত্রেই প্রযুক্তির ছাপ পরেছে। এভাবে দেশ টেকনোলজিতে চললে অচিরেই মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে।
বৃহস্পতিবার সকালে মহানগরীর সার্কিট হাউজ মাঠ সংলগ্ন জিমনেসিয়ামে দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

DSC_0136
এসময় জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি ময়মনসিংহ-১ (হালুয়াঘাট ও ধুবাউরা) আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রোমদ মানকিন ও গৌরীপুর-৩ আসনের সংসদ সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ক্যাপ্টেন মুজিবুর রহমান ফকিরের মৃত্যুতে শোক ও রূহের মাগফেরাত কামনা করে বলেন, তারা দুজনই আমার সহকর্মী ও সহযোদ্ধা ছিলেন।
দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকী, পুলিশ সুপার মইনুল হক, ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক এডভোকেট জহিরুল হক খোকা,ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ডিজিটাল মেলা চলবে। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৪টি স্টল স্থান পায়।

ব্রেকিং নিউজঃ