| |

ময়মনসিংহে জোড়া খুনের ঘটনায় যুবকের মৃত্যুদণ্ডাদেশ

আপডেটঃ 9:08 pm | June 26, 2016

Ad

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহে দম্পতিকে খুনের ঘটনায় গোলাম মোস্তফা মিঠু (২২) নামের এক যুবককে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে ময়মনসিংহের জেলা ও দায়রা জজ ড. মো. আমির উদ্দিন জনাকীর্ণ আদালতে এ রায় দেন। মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১২ জুলাই রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ শহরতলির আকুয়া গরু খোয়ার মোড় এলাকায় নিজ বাসায় নির্মমভাবে খুন হন সাবেক পোস্টমাস্টার আবদুল হক ও তাঁর স্ত্রী অবসরপ্রাপ্ত স্কুলশিকিা রায়তুন নেসা। ঘটনার সময় দুজন ছাড়া বাসায় আর কেউ ছিলেন না। সরকারি চাকরি থেকে অবসরপ্রাপ্ত এই দম্পতিকে খুন করে পালিয়ে যাওযার সময় স্থানীয় লোকজন মিঠুকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে পুলিশ সুপার (এসপি) মইনুল হকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ছুটে যান নিহত দম্পতির বড়ে ছেলে হাসিবুল হক রনির শ্বশুর  তৎকালীন ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা।
মামলার বিবরণ থেকে আরো জানা যায়, নেশার টাকা চেয়ে না পেয়ে দা দিয়ে গলা কেটে ওই দম্পতিকে খুন করে গোলাম মোস্তফা মিঠু। রাতেই পুলিশ আলামত হিসেবে ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহত দা উদ্ধার করে।
ঘটনার পরদিন নিহত দুজনের বড় ছেলে হাসিবুল হক রনি বাদী হয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মিঠুকে আসামি করে একটি হত্যা মামলা করেন।
মামলার পর মিঠু পুলিশের কাছে এবং পরবর্তী সময়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  প্রায় এক বছর এ মামলার বিচার শেষে আজ আদালত তাঁকে মৃত্যুদণ্ডাদেশ দেন।
আদালতে বাদীপে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট বিশ্বনাথ পাল। রাষ্ট্রপে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদুল ইসলাম ও দুজন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি)।

ব্রেকিং নিউজঃ