| |

গুলশানে হামলাকারীদরে খুঁজে বরে করা সময়রে ব্যাপার মাত্র

আপডেটঃ 8:36 pm | July 20, 2016

Ad

জাতীয় সংসদ ভবন থেকে: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারী জঙ্গি ও এই ঘটনার পরিকল্পনাকারীদের খুঁজে বের করা সময়ের ব্যাপার মাত্র বলে সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্রুতই জড়িতদের খুঁজে বের করা কঠিন হবে না বলেও তিনি জানান।

বুধবার (২০ জুলাই) জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পর্দার অন্তরালে থেকে দেশি-বিদেশি মদদদাতা, পরামর্শদাতা, পরিকল্পনাকারী ও যারা অস্ত্র-অর্থ দিচ্ছেন তাদের খুঁজে বের করা হবে। এই জঙ্গি তৎপরতা মোকাববেলায় আমরা বিদেশি সহায়তার আশ্বাস পেয়েছি। যেহেতু আন্তর্জাতিক সম্প্রদায় আমাদের পাশে আছে তাই জঙ্গি অপরাধীদের খুঁজে পাওয়া কঠিন না। তাদের খুঁজে বের করা সময়ের ব্যাপার মাত্র।

তিনি বলেন, গুলশানের জঙ্গি হামলার ঘটনার তদন্ত চলছে। কয়েকজনকে শনাক্ত করতে সক্ষম হয়েছি। কয়েকজন সন্দেহভাজন অপরাধীর ভিডিও চিত্র প্রকাশ করা হয়েছে। যারা এই অপরাধীদের শনাক্ত করতে পারবেন তারা যেন আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীকে জানান।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যখন সরকার গঠন করি, তখন বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছিল। তার পরও বাংলাদেশ দিন দিন উন্নতি করে এগিয়ে যাচ্ছে।

ব্রেকিং নিউজঃ