| |

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি ময়মনসিংহ যুবলীগের গভীর শ্রদ্ধা

আপডেটঃ 2:57 am | August 21, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী:
বঙ্গবন্ধু এভিনিউতে ২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানাতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে মমবাতি প্রজ্জলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার রাত ১২ টা এক মিনিটে টাউনহল ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনার প্রঙ্গন ভাষা সৈনিক শামসুল হক মুক্ত মঞ্চে ময়মনসিংহ জেলা যুবলীগের সাধারন সম্পাদক এম এ কুদ্দুছ এর সভাপতিত্বে ও জেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক শাহ শওকত উসমান লিটন এর পরিচালনায় ২১ আগষ্টের হামলা এবং পরবর্তি  নৃশংসতার বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এহতেশামুল আলম, সাবেক সদস্য এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাবেক সদস্যইউসুফ খান পাঠান, আওয়ামীলীগ নেতা কাজী আজাদ জাহান শামীম, জেলা যুবলীগের সাবেক সভাপতি প্রদীপ ভৌমিক, জেলা যুবলীগের তথ্য ও গভেষনা সম্পাদক নাকসু‘র সাবেক ভিপি মো: আখেরুল ইমাম সোহাগ, মহিলা আওয়ামীলীগ নেত্রী মোছা: আনোয়ারা খাতুন, যুবলীগ নেতা শাহীনুর রহমান, জেলা ছাত্রলীগের সহ সভাপতি আশফাক আল রাফি শাওন প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্ত্যারা বলেন, আরেকটি ১৫ আগষ্ট সৃষ্টির জন্যই বঙ্গবন্ধু হত্যার সুবিধাভোগী জিয়া-মোস্তাক, খালেদার উত্তরসূরী তারেক বঙ্গবন্ধু এভেনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালায়।
২০০৪ সালের ২১ আগস্টে আওয়ামী লীগের সমাবেশে বিকেলে একটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চে শেখ হাসিনা বক্তৃতা দিচ্ছিলেন তখন আকস্মিক এই হামলায় সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান এবং আরো ২৩ জন নেতা-কর্মী নিহত হন।
এছাড়াও এই গ্রেনেড হামলায় ৪শ’ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

ব্রেকিং নিউজঃ