| |

হালুয়াঘাট-ময়মনসিংহ মহাসড়কে হিজড়াদের চাঁদাবাজি, যাত্রীরা অতিষ্ট

আপডেটঃ 11:43 pm | August 25, 2016

Ad

আব্দুল হক লিটন হালুয়াঘাট প্রতিনিধিঃ হালুয়াঘাট ময়মনসিংহ মহাসড়কে হিজড়াদের চাঁদাবাজির কারণে বাসের সাধারণ যাত্রীরা অতিষ্ট হয়ে পরছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, হালুয়াঘাটের নাগলা ও ফুলপুর বাসষ্ট্যান্ড কাউন্টারগুলোতে হিজড়ারা দলবদ্ধ হয়ে বসে থাকে । নির্ধারিত স্থানে বাস থামানোর সাথে সাথেই প্রত্যোকটি গাড়িতে দুই-তিনজন করে হিজড়া উঠে পরে এবং  বাসের সাধারন যাত্রীদের কাছ থেকে জোড় পূর্বক টাকা আদায় করে।  টাকা দিতে না চাইলে পকেটে হাত, অন্যথায় অশালিন আচরণ করে।
যাত্রীরা  জানান, এরা বাস কাউন্টার গুলোতে অবস্থান নেয় এবং সারাদিন বাস কাউন্টারে বসে থাকে আর বাস এলে করে চাঁদাবাজি। অনেক যাত্রী অভিযোগ করে বলেন এদের সাথে বাস ড্রাইভার ও হেলপারদেরও হাত রয়েছে।
আজিজুল হক নামে এক কলেজ পড়–য়া ছাত্র জানায়, সে ফুলপুর থেকে ময়মনসিংহ যাওয়ার পথে হঠাৎ এক হিজড়া তার কাছে টাকা চাইলো। সে টাকা দিতে অস্বীকৃতি জানালে তার পকেট থেকে ১০০ টাকার নোট জোড় করে ছিনিয়ে নিয়।
হালুয়াঘাটের রেশমী নামে এক হিজাড়াকে বিষয়টি অবগত করলে সে জানায়, তাদের দলে যে হিজড়া রয়েছে তারা কারো কাছ থেকে জোরপূর্বক টাকা আদায় করেনা। নাগলা-ফুলপুরে এ ধরণের ঘটনা অহরহ ঘটছে । কিন্তু এর মধ্যে বেশির ভাগই পুরুষ হিজড়া, আসল হিজাড়া কম বলেই দাবী করছে রেশমী।

ব্রেকিং নিউজঃ