| |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট এর অালোচনা ও দোয়া মাহফিল

আপডেটঃ 3:52 pm | September 01, 2016

Ad

হাসিবুর রহমান তুষারঃ ১৫আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ১৫আগস্ট হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। এরপর থেকে আগস্টকে শোকের মাস হিসাবে স্বীকৃতি স্বরূপ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। ১লা আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত নানা আয়োজনের মধ্য দিয়ে বাঙালি জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করে ৭৫’র শোক গাঁথা।
৩১আগস্ট বুধবার শহরের মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪১তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্য জোট ময়মনসিংহ জেলা শাখা আয়োজন করে আলোচনা, দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকাল ৫টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এড. আনিসুর রহমান খান। জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট ময়মনসিংহ জেলা শাখার আহ্বয়াক এডভোকেট এম এ কাশেম এর সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম-আহ্বায়ক এড. আব্দুল মোত্তালেব লাল’র পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ময়মনসিংহ জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক এহতেশামুল আলম, সাবেক দপ্তর সম্পাদক আলহাজ্ব হোসাইন জাহাঙ্গীর বাবু, সিনিয়র সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা জিয়া উদ্দিন আহমেদ, মোঃ মোমতাজ উদ্দিন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শাহ্ সাইফুল আলম পান্নু, কবি আনোয়ারা সুলতানা আনু, চেতনা সংসদের সভাপতি এড. শিব্বীর আহমেদ লিটন, কবি আমজাদ দোলন, নাট্যলোক সম্প্রদায়ের সভাপতি এস.এ অপূর্ণ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব আজহার হাবলু। সভাপতির বক্তব্যে এড. এম.এ কাশেম বলেন, বঙ্গবন্ধু চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দূর করতে হবে সন্ত্রাস ও জঙ্গিবাদ, গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। বাংলাদেশ সরকারের কাছে জোরাল দাবি জানিয়ে তিনি বলেন, প্রত্যেকটি ছাত্রছাত্রীর হাতে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” বিনামূল্যে প্রদানের বিষয়টি বিবেচনায় আনলে সকলেই বঙ্গবন্ধু সম্পর্কে স্বচ্ছ জ্ঞান আহরন করতে পারবে, যা সময়ের দাবি। এসময় ময়মনসিংহের বিভিন্ন সামাজিক,  সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে দোয়া ও বঙ্গবন্ধু বিষয়ক গান ও কবিতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

ব্রেকিং নিউজঃ