| |

“নিরাপদ বাংলাদেশ গড়তে রুখতে হবে জঙ্গিবাদ” আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজে শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেটঃ 2:46 am | September 04, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: জঙ্গিবাদ ও সন্ত্রাস ঠেকাতে কঠোর পদক্ষেপের অংশ হিসেবে সারাদেশ ব্যাপি সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা আয়োাজনের অংশ হিসেবে ময়মনসিংহ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজন করে “নিরাপদ বাংলাদেশ গড়তে রুখতে হবে জঙ্গিবাদ” শীর্ষক আলোচনা সভা।
শনিবার সকাল ১১টায় কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল্লাহ আল মামুন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এড. আনিসুর রহমান খান, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সম্পাদক মোঃ বাবুল হোসেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. গাজী হাসান কামাল, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি ও আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব।
প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদকে প্রতিহত করতে হলে সকলকে নিজ নিজ জায়গা থেকে সক্রিয় ও সচেতন হতে হবে। তিনি বলেন, সকলে কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করলে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদসহ সকল ধরণের নেতিবাচক কার্যক্রম দমন করে আমরা দেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করতে সক্ষম হবো।
বিশেষ অতিথি জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাড. আনিসুর রহমান খান বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে যদি আমরা বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে না পারি তাহলে জঙ্গি দমন হবে না। মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশ থেকে বিতাড়িত করতে হবে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সকল প্রকার অন্যায়।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ জাকির হোসেন বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদকে কোনো ধরনের সহানুভূতি ও প্রশ্রয় দেওয়া হবে না। এই কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সকলে মিলে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদকে নির্মূল করবো।
জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব বলেন, শুধুমাত্র জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সভা-সমাবেশের মধ্যে সীমাবদ্ধ থাকলে সন্ত্রাস নির্মূল সম্ভব নয়। সন্ত্রাস নির্মূল করতে হলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি ছাত্রছাত্রীদের বিভিন্ন খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে উদ্ভুদ্ধ করতে হবে।
এসময় তিনি অরাজনৈতিক ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন, অরাজনৈতিক ব্যক্তি যারা বৈরিতার কারন মনে করেন আমি আপনাদের বলছি ছাত্রলীগ করতে হবে না, বঙ্গবন্ধুর চেতনায় উদ্ভুদ্ধ হোন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে শুধু মুখে নয় বুকে লালন করুন, তাহলেই নির্মূল হবে সন্ত্রাস ও জঙ্গিবাদ, গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপনের সোনার বাংলা।

ব্রেকিং নিউজঃ