| |

নান্দাইলে বারইখালী নদীর উপর দুইটি ব্রিজ এখন মরণ ফাঁদ

আপডেটঃ 9:19 pm | September 06, 2016

Ad

নান্দাইল প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দইল উপজেলার বারইখালী নদীর উপর দুইটি উপনিবেশিক আমলে নির্মিত দুইটি পাকা ব্রিজ সংস্কারের অভাবে এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে।
ব্রিজের উভয়পাশের উইং ও রেলিং ভেঙ্গে দীর্ঘ দিন আগেই নদীতে পতিত হয়েছে। এ অবস্থায় স্থানীয় লোকজন সেচ্ছা শ্রমের মাধ্যমে বাশেঁর সাঁকো সংযোগ দিয়ে সেতুর উভয় পাশের স্কুল, কলেজের শিক্ষক শিক্ষার্থী ও ৪/৫ টি বাজারে লোকজন জীবনের ঝুকি নিয়ে দৈনন্দিন পারাপার হচ্ছে। ইতিমধ্যে সেতু পারাপরের সময় ত্রিমোহনি আদর্শ গ্রামের ভূমিহীন নিবাসী সুরুজ আলী ও কচুরী গ্রামের এক কিশোরী মৃত্যুর মূখে পতিত হওয়ার খবর পাওয়া গেছে।
সরজমিন অনুসন্ধান কালে ত্রিমোহনি আদর্শ গ্রামের নিবাসী গিয়াস উদ্দিন ও তাহের উদ্দিন জানান, মুশুল্লী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আবুল কাশেম ভূইয়া সেতুটি সংস্কারের জন্য তদানিন্তন উপজেলা প্রকৌশলীসহ পরিদর্শন করে সেতু উভয় প্রান্তে লাল প্রতাকা স্থাপন করে বিপদ জনক ঘোষনা করেন।
দিলালপুর গ্রামের জৈনেক হাবিবুর রহমান জানান, গত ০৫ এপ্রিল ২০১৬ ইং তারিখ মাননীয় জাতীয় সংসদ সদস্য মহোদয় ব্রিজটি পূননির্মাণের জন্য একটি ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। কিন্তু আমরা এখন পর্যন্ত এর পূন সংস্কারের কোন নমুনা দেখতে পাইনি। ব্রিজটি দ্রুত সংস্কারের জন্য স্থানীয় সাংসদসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তা কামনা করছে এলাকাবাসী।
অপর দিকে একই নদীর উপর দিলালপুর হাই স্কুল সংলগ্ন পাকা ব্রিজটি সংস্কারের অভাবে তলদেশে ফাটল দেখা দেয়ায় হালকা ও ভারী যানবাহন চলাচল ঝুকি পূর্ণ। ব্রিজটির আশেপাশের ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা জীবনের ঝুকি
নিয়ে দৈনন্দিন পারাপার হচ্ছে। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা প্রকাশ করেছে এলাকাবাসী।

ব্রেকিং নিউজঃ