| |

মানুষ বেঁচে থাকে মানুষের ভালবাসা নিয়ে : জেলা প্রশাসক

আপডেটঃ 12:14 am | September 09, 2016

Ad

মো: নাজমুল হুদা মানিক, মো: মেরাজ উদ্দিন বাপ্পী: ছবি:- রেড মিল্লাত

ময়মনসিংহ পৌরসভার পক্ষ থেকে বিদায়ী জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর বিকাল ৫ টায় ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু‘র সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহের বিদায়ী জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী।
ময়মনসিংহ পৌরসভার প্রধান নির্বাহী একেএম তারিকুল আলমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র-২ মো: নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো: মমতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ রাইফেল্স ক্লাবের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: এহতেশামুল আলম, জেলা নাগরিক আন্দোলনের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমীন কালাম, ময়মনসিংহ ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মোসলেম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ জেলা মহিলা পরিষদ সভানেত্রী ফেরদৌস আরা মাহমুদা হেলেন, নারী নেত্রী অধ্যাপিকা লীলা রায়, ময়মনসিংহ জেলা সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোছা: জাহানারা খানম প্রমুখ।
এসময় ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র-৩ মোছা: ইসমত আরা বানু, নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলাম, সচিব মো: আব্দুল হালিম, কাউন্সিলর মো: জামাল হোসেন রোজ, আলহাজ্ব মো: শরাফ উদ্দিন, আলহাজ্ব মো: দুলাল উদ্দিন দুলাল, আলহাজ্ব মো: গোলাম রফিক দুদু, মো: লিয়াকত আলী, মো: সাইদুর রহমান তারু, মহিলা কাউন্সিলর মোছা: রোকেয়া হোসেন, মোছা: রোকশানা পারভীন কাজল, মোছা: খোদেজা খাতুন, প্রশাসনিক কর্মকর্তা মো: আমিনুল ইসলাম জাহাঙ্গীর সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ, পৌর কর্মকর্তা/কর্মচারী, টিএলসিসি কর্মী, সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।

_mg_0208
ময়মনসিংহের বিদায়ী জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেন, জেলা প্রশাসকের কাজের নিজস্ব কোন আঙ্গিক নেই। জেলার সকল কাজই জেলা প্রশাসকের কাজ। তিনি বলেন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিদের সহযোগিতা না থাকলে জেলা প্রশাসনের কাজ করা সম্বব নয়।
জেলা প্রশাসক বলেন, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু‘র সাথে একটি বিষয়ে কোন পার্থক্য ছিলনা, সেটি হলো আমরা মানুষের মঙ্গল করতে চাই। তিনি বলেন, মানুষ বেঁচে থাকে মানুষের ভালবাসা নিয়ে। ভালবাসাহীন বেঁচে থাকা সম্বব নয়। জেলা প্রশাসক হিসাবে আমি ও মেয়র সব সময় মানুষের ভালবাসার কথাই চিন্তা করতাম।
তিনি বলেন, ময়মনসিংহ পৌরসভা এখন সিটি কর্পোরেশন হয়েছে। ২১ থেকে ৯২ দশমিক সিমানা নিয়ে সিটি কর্পোরেশন হয়েছে। মেয়রের কাজ করার সুযোগ বাড়বে। সুন্দর নগরী গড়ার জন্য আরো বেশি কাজ করতে হবে।
তিনি বলেন, গতকাল শিক্ষা বোর্ডের সিন্দান্ত হয়েছে। আগামীদিনে আরো অনেক উন্নয়ন মুলক কাজ হবে। তিনি প্রধানমন্ত্রীর কাছে ময়মনসিংহে আন্তজাতিক মানের বিমান বন্দর প্রতিষ্ঠার জন্য দাবী তোলার আহবান জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে বিমান বন্দরের দাবীটি সঠিক ভাবে উথ্যাপন করতে পারলে আশা করি সেটি প্রধানমন্ত্রী মুল্যায়ন করবেন। তিনি বলেন, ইতোমধ্যে ইপিজেড এর জায়গার প্রস্তাবনা সরকারের উচ্চ মহলে প্রেরন করা হয়েছে। তিনি প্রত্যাশা করেন, মেয়র টিটু‘র সুন্দর চিন্তাভাবনায় আগামীদিনে নতুন সুন্দর ময়মনসিংহ গড়ে উঠুক।

_mg_0237
ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, জেলা প্রশাসক সকল সেক্টরে মিলে মিসে কাজ করেছেন। তিনি কাজ করেছেন মানুষের প্রতি মমত্ববোধ দিয়ে। সরকারী কর্মকর্তা হয়েও জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিদের মত মানুষের জন্য কাজ করেছেন। আশাকরি প্রধানমন্ত্রীর উন্নয়ন কাজে তিনি সহায়ক শক্তি হিসাবে কাজ করবেন।
মেয়র বলেন, ময়মনসিংহ বিভাগ ও সিটি কর্পোরেশনে উন্নীত করার সহায়ক হিসাবে কাজ করার জন্যই ময়মনসিংহের মানুষ তাকে সবসময় শ্রদ্ধাভরে স্মরন করবে। আশা করছি আগামীদিনেও তিনি ময়মনসিংহবাসীর জন্য গুরুত্বপুর্ন কাজ করবেন।
মেয়র টিটু বলেন, ময়মনসিংহ পৌরসভা অনেকক্ষেত্রে বাংলাদেশের মধ্যে ১ম হয়েছে। ময়মনসিংহকে বিশ্বের বুকে অনেক ভাবে চিনেছে। মেয়র বলেন, ময়মনসিংহে পরিচ্ছন্নকর্মীদের আবাসনের জন্য ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংকের সাথে চুক্তি হয়েছে। ময়মনসিংহের জন্য এটিও একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি বিদায়ী জেলা প্রশাসককে আগামীদিনে ময়মনসিংহের নাগরিক হিসাবে পাওয়ার প্রত্যাশা করেন। মেয়র বলেন, ময়মনসিংহে বিমান বন্দর নির্মানের জন্য জেলা প্রশাসক গুরুত্বপুর্ন কাজ করবেন বলে আশা করছি।

ব্রেকিং নিউজঃ