| |

লেগানেসের বিপক্ষে ঝুঁকি কাজে লাগায় খুশি বার্সা কোচ

আপডেটঃ 1:55 am | September 19, 2016

Ad

স্পোর্টস: লেগানেসের বিপক্ষে ফর্মেশন পরিবর্তন করে যে ঝুঁকি নিয়েছিলেন তা কাজে লাগায় বেশ খুশি বার্সেলোনা কোচ লুইস এনরিকে।
লা লিগায় গত শনিবার লিওনেল মেসির জোড়া গোলে লেগানেসের মাঠ থেকে ৫-১ ব্যবধানের জয় নিয়ে ফেরে কাতালান ক্লাবটি। একটি করে গোল করেন লুইস সুয়ারেস, নেইমার ও রাফিনিয়া।
স্বীকৃত একজন রাইট-ব্যাককে ছাড়া দল গড়ায় এবং সের্হিও বুসকেতসকে বিশ্রাম দেওয়ার কারণে অনভ্যস্ত ৩-৪-৩ ফর্মেশনে দলকে খেলাতে হয় এনরিকেকে।
নবাগত লেগানেসের বিপক্ষে এই ফর্মেশনে খেলে শুরুতে একটু চাপে পড়ে গিয়েছিল বার্সেলোনা। তবে পঞ্চদশ মিনিটে মেসির গোলে এগিয়ে যাওয়ার পর ভালোভাবেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা।
ম্যাচ শেষে এনরিকে বলেন, “এই ট্যাকটিক্যাল খেলায় ঝুঁকি ছিল কিন্তু আমরা এর মুখোমুখি হয়েছি এবং আমি গর্বিত। আমরা অনুপ্রাণিত থেকেছি। আমরা জায়গার সদ্ব্যবহার করেছি।”
“তিন জন ডিফেন্ডার নিয়ে আপনি রক্ষণে ভুগতে পারেন। তিনজন নিয়ে তিনজনের মুখোমুখি হওয়ায় একটা ঝুঁকি ছিল; কিন্তু আমাদের স্ট্রাইকারদের নিয়ে একই ঝুঁকির মুখোমুখি হতে হয়েছে তাদের।”
নিজেদের মাঠ কাম্প নউয়ে আগামী বুধবার লা লিগায় আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। এনরিকে এরই মধ্যে ওই ম্যাচ নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন।
“তিন জনের রক্ষণে আমি অদ্ভুত কিছু দেখিনি। আমি অনেকগুলো পরিবর্তন করেছি কারণ আমরা চার দিন আগেই খেলেছি এবং আমি এখন আতলেতিকো মাদ্রিদকে নিয়ে ভাবছি।”

ব্রেকিং নিউজঃ