| |

‘৫০ বছর বয়স পর্যন্ত খেলা প্রথম ক্রিকেটার হতে চাই’

আপডেটঃ 2:26 am | January 22, 2017

Ad

১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর ১৮ বছরে খেলেছেন ১০৩ টেস্ট, ২৬৯ ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি। বিভিন্ন দেশের ঘরোয়া লিগে খেলেছেন আরও দুই শতাধিক ম্যাচ। বয়স ৩৭ হলেও বয়সের ভরে নুয়ে পড়তে চাননা ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল।

অন্তত ৫০ বছর পর্যন্ত ব্যাট হাতে ক্রিকেটপ্রেমীদের মাতিয়ে রাখতে চান মারকুটে এই ব্যাটসম্যান। ৫০ বছর পর্যন্ত ব্যাট হাতে ২২ গজে ঝড় তোলার কারণটা অবশ্য গেইলের নয় মাস বয়সী কন্যা সন্তান ব্লাশ। গেইল চান বড় হয়ে তার মেয়েও গ্যালারিতে বসে তার বাবার ব্যাটিং উপভোগ করুক। তাই মেয়ের ক্রিকেট বোঝার বয়স না হওয়া পর্যন্ত ব্যাট তুলে রাখতে রাজি নন ক্যারিবিয় এই ব্যাটিং দানব।

এ প্রসঙ্গে গেইল বলেন, ৫০ বছর বয়স পর্যন্ত খেলা প্রথম ক্রিকেটার আমি হতে চাই। মেয়েকে আমার খেলা দেখাতে চাই। আমি চাই সে স্ট্যান্ডে বসে বাবার ক্রিকেট খেলা দেখুক। আমি সত্যিই চাই যে সে একদিন আমার খেলার দর্শক হোক।

বয়সকে কেবল একটা সংখ্যা হিসেবেই দেখতে চান জানিয়ে গেইল বলেন, ‘বয়স একটা সংখ্যা। নিজের ফিটনেস ঠিক রাখতে পারলে খেলা চালিয়ে যাওয়া অসম্ভব কিছু না।’

২০১৪ সালের পর থেকে টেস্ট থেকে দূরে থেকে টি-টোয়েন্টিতে নাম কুড়ালেও টেস্টের অন্যতম সফল ব্যাটসম্যান গেইল। ১০৩ টেস্ট খেলে ১৫ সেঞ্চুরিতে তার সংগ্রহে আছে সাত হাজার ২১৪ রান, আছে জোড়া- ট্রিপল সেঞ্চুরির কৃতিত্বও।

বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের কারণে আড়াই বছর ধরে টেস্টে না খেলেলেও আবারও সাদা জার্সি গায়ে তোলার পরিকল্পনার কথা জানান বিশ্বসেরা এই ব্যাটসম্যান, ‘আমি আবার খেলব। টেস্ট ম্যাচে আমি ৪০০ রান করতে চাই। দুইবার ট্রিপল সেঞ্চুরি করেছিলাম। আমি মনে করি, এটাকে চারশতে নিতে পারব।’

সূত্র: সিডনি মর্নিং হেরাল্ড

ব্রেকিং নিউজঃ