| |

মুসলিম উম্মাহ্র ঐক্য ও শান্তি কামনার মধ্যদিয়ে শেষ হলো নেত্রকোনা জেলা ইজতেমা

আপডেটঃ 8:20 pm | January 28, 2017

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি ঃ নেত্রকোনা পৌর এলাকার মার্কাজ সংলগ্ন গজীনপুরে দুনিয়া ও আখেরাতের শান্তি লাভের আশায় মহান আল্লাহ তায়ালার দরবারে দু হাত তুলে অশ্রুসিক্ত নয়নে রাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লী আমিন, আল্লাহুম্মা আমিন, ছুম্মা আমিন ধ্বনিতে মুখরিত আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গতকাল শনিবার শেষ হয়েছে তিন দিন ব্যাপী নেত্রকোনা জেলা ইজতেমা। মোনাজাতে লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান কেঁদে কেঁদে বুক ভাসান এবং নিজের কৃতকর্মের জন্য অনুসূচনা করে আল্লাহ রাব্বুল আল্-আমিনের কাছে ক্ষমা প্রার্থনা করেন। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করা হয়। আখেরী মোনাজাতে মুসলিম উম্মাহ্র ঐক্য, শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি, ইহলৌকিক ও পরলৌকিক মুক্তি এবং দ্বীনের দাওয়াত প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেয়ার তৌফিক কামনা করা হয়।
শনিবার সকাল ১১.৩০ মিনিট থেকে ১১.৪৭ মিনিট পর্যন্ত ১৭ মিনিট স্থায়ী মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বী ঢাকার কাকরাইল মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ হুসাইন।
শনিবারে আখেরী মোনাজাতে শরিক হতে ফজরের নামাজের পর থেকেই শুরু হয় ইজতেমামুখী ধনি গরীব শিশু কিশোর যুবক আবাল বৃদ্ধ নির্বিশেষে হাজার হাজার মানুষের ঢল। যানবাহন চলাচলে বিধি নিষেধ থাকায় গাড়ী না পেয়ে পায়ে হেঁটে মুসল্লীরা ধাবিত হয় ইজতেমা ময়দানে। আখেরী মোনাজাতের আগে ও পরে দুই দফা বৃষ্টির কারণে ইজতেমায় আসতে ও বাড়ী ফিরতে  মুসল্লীদেরকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। নানা অসুবিধার কারণে অনেকেই ইজতেমাস্থলে আসতে না পারলেও মোবাইল ফোনের মাধ্যমে মোনাজাতে শরিক হন। আয়োজকদের ধারণা, আখেরী মোনাজাতে প্রায় ৫/৬ লাখ মুসল্লী অংশ গ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ