| |

ওসি কামরুলের চ্যালেঞ্জ মাদক ব্যবসা বন্ধ ও মাদকমুক্ত ময়মনসিংহ মহানগর উপহার দেয়া

আপডেটঃ 5:12 pm | January 31, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ : বিভাগীয় রেঞ্জের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগ ময়মনসিংহ। ময়মনসিংহের মধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ হয়ে উঠছে কোতোয়ালী মডেল থানা। এই থানা এলাকায় জনবসতি বেড়ে উঠায় অপরাধীদের বিচরণও বাড়ছে। অন্যান্য থানার চেয়ে আয়তনে ও জনসংখ্যায় এ থানা এলাকার নিরাপত্তা ও মাদকের জন্য কোতোয়ালী থানা গুরুত্বপূর্ণ।
এমন একটি থানায় ২০১৫ সালের ২৮ মে থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করে আসছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় ময়মনসিংহ বিভাগে এবং জেলায় শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে পুরস্কারও পেয়েছেন অনেকবার।
বেশ কিছুদিন যাবত মাদকের অপব্যবহার রোধে ময়মনসিংহ জুড়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলামের নেতৃত্বে চলছে মাদকবিরোধী বিশেষ অভিযান। এই অভিযানে গত কয়েক দিনে প্রায় দুই শতাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক হয়েছে। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ মাদকদ্রব্য।
সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি ময়মনসিংহে মাদকের অপব্যবহার বেড়ে যাওয়ায় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম বি.পি.এম, পি.পি.এম মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী চলছে কোতোয়ালী মডেল থানা এলাকায় এই অভিযান। থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা পুলিশের বিভিন্ন টিম এই অভিযানে অংশ নিচ্ছে।
অনুসন্ধানে জানা গেছে, মাদক বিরোধী অভিযান চালানোর আগে পুরো ময়মনসিংহের মাদকের চিত্র সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হয়েছে। গোয়েন্দা তথ্যে মাদকের ভয়ঙ্কর স্পট ও ব্যবসায়ীদের বিষয়ে বিশদ তথ্য দেয়া হয়েছে। আর এই তথ্য সূত্র ধরেই অভিযান পরিচালনা করছে পুলিশ।
কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার প্রধান চ্যালেঞ্জ মাদক ব্যবসা বন্ধ ও মাদকমুক্ত ময়মনসিংহ নগর উপহার দেয়া। বলতে পারেন মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছি। ওসি বলেন, দিনে রাতে এই অভিযান অব্যাহত রয়েছে। বিশেষ কয়েকটি স্পটকে গুরুত্ব দিয়েও অভিযান পরিচালনা করছে বলেও জানান ওসি কামরুল।

ব্রেকিং নিউজঃ