| |

ঈশ্বরগঞ্জে বিদ্যুতের দাবিতে জাতীয় পার্টির প্রতিবাদ মিছিল

আপডেটঃ 8:23 pm | February 15, 2017

Ad

ঈশ্বরগঞ্জ  সংবাদদাতাঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের বিদ্যুতের অব্যাহত লোড শেডিং এর প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে উপজেলা জাতীয় পার্টি। গতকাল বুধবার দুপুরে উপজেলা জাতীয় পার্টির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঈশ্বরগঞ্জ যাত্রী ছাউনির সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়।

উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌর সভায় বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিরি আওয়াতায় আবাসিক গ্রাহক রয়েছে ৩৪ হাজার ২৫০ জন ও পল্লী বিদ্যুতের বৈধ সেচ গ্রাহক রয়েছে ২ হাজার ৩৫০ জন। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবির) অধিনে আবাসিক গ্রাহক রয়েছে প্রায় ৬ হাজার ও সেচ সংযোগ রয়েছে প্রায় ৬৮০ টি। সেচ মৌসুম শুরু হওয়ায় এবং চলমান এসএসসি পরীক্ষায় মধ্যে বিদ্যুৎের অব্যহত লোডশেডিং শুরু হওয়ায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছে কৃষকরা। বিদ্যুতের জন্য সেচ দিতে না পারায় বোরো ধানের মাঠ শুকিয়ে যাচ্ছে। লো-ভল্টেজের কারণে উপজেলা জুড়ে বেশ কিছু সেচ পাম্প পুড়ে গেছে। বিদ্যুতের অব্যহত দূরবস্থার কারণে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের কৃষকরা বিক্ষোভ করে। কৃষকদের দূরবস্থা থেকে উত্তরণের জন্য গতকাল উপজেলা জাতীয় পার্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। মিছিলটি উপজেলা জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের পাশে যাত্রী ছাউনির সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজ, আবদুল আলী, আবদুল মোতালেব ভুঁইয়া, নিজাম উদ্দিন, আনোয়ারুল হাসান খান সেলিম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল হাদী, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আব্দুল মতিন, যুব সংহতির আহ্বায়ক মো. আনোয়ার হোসেন আশিক, ছাত্র সমাজের সভাপতি এইচএম সারোয়ার, সাধারণ সম্পাদক আতিকুর রহমান সুজন, শ্রমিক পার্টির আহ্বায়ক মোহাম্মদ আলী প্রমুখ। সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি তুলে দেন জাতীয় পার্টির নেতারা।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর  ঈশ্বরগঞ্জ সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) গোলজার হোসেন বলেন, ইতোমধ্যে জেলা প্রশাসকের সাথে কথা বলে বিদ্যুতের সমস্যা সমাধান হয়ে গেছে। এখন কৃষকদের আর কোনো অভিযোগ নেই। জাতীয় পার্টি যে কর্মসূচিটি করেছে তা কেবল লোক দেখানো।

ব্রেকিং নিউজঃ