| |

জীবিত গোলন্দাজের চেয়ে মৃত আলতাফ হোসেন গোলন্দাজ আরো অনেক বেশি শক্তিশালী

আপডেটঃ 8:23 pm | February 18, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: জীবিত গোলন্দাজের চেয়ে মৃত আলতাফ হোসেন গোলন্দাজ আরো অনেক বেশি শক্তিশালী। তার কারণেই এখনো গফরগাঁওয়ে আওয়ামীলীগ দেশের যে কোন এলাকার চেয়ে ঐক্যবদ্ধ বলে জানিয়েছেন ময়মনসিংহ১০ (গফরগাঁও) আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য গফরগাঁও উপজেলা লীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেল।

২০০৭ সালের ১৭ ফেব্রুয়ারি চির নিদ্রায় শায়িত হন ময়মনসিংহ১০ (গফরগাঁও) আসনের আওয়ামীলীগ দলীয় তিন বারের সংসদ সদস্য কিংবদন্তি রাজনীতিক আলতাফ হোসেন গোলন্দাজ। তার মৃত্যুর ১০ বছর পর তারই উত্তরসূরী একই আসনের সংসদ সদস্য ছেলে ফাহমী গোলন্দাজ বাবেল স্মৃতিচারণ করে বলেন, ওয়ান ইলেভেনে নিজের জীবনের শেষ সময়ে আমাদের বাড়ি, পুকুর তন্নতন্ন করেও ত্রাণের টিন বা কোন কিছুই খুজে পননি সেনা কর্মকর্তারা। 

শুক্রবার সন্ধ্যায় স্থানীয় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে কিংবদন্তি রাজনীতিক আলতাফ হোসেন গোলন্দাজ এর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া, মিলাদ মাহফিল স্মরণসভায় ছেলে ফাহমী গোলন্দাজ বাবেল স্মৃতিচারণ করেন।  

বাবেল বলেন, এরপর তার মৃত্যুর পর নামাজে জানাজায় লাখ লাখ শোকার্ত মানুষের উপস্থিতি দেখে সেনা কর্মকর্তারাও বিস্মিত হয়েছিলেন। তারাও স্বীকার করেছিলেন এতোদিন যা শুনেছিলেন, সবই ভুল শুনেছিলেন। জানাজার নামাজের লাখ লাখ মানুষের উপস্থিতিতে বিশৃঙ্খলা এড়াতে সেনা কর্মকর্তারাই আমার বাবার মরদেহ নিজেদের কাঁধে করে নিয়ে গিয়েছিলেন।

সংসদ সদস্য ছেলে ফাহমী গোলন্দাজ বলেন, ‘রাষ্ট্রপতি, স্পিকার, ডেপুটি স্পিকার বা চীফ হুইপ সবাই আমাকে দেখে বলেন, তোমার বাবার সঙ্গে আমরা রাজনীতি করেছি। তোমার বাবার মতোই মানুষের জন্য কাজ করো। তার অসমাপ্ত কাজ শেষ কর।

তিনি বলেন, আমার বাবা গফরগাঁওয়ের আওয়ামীলীগের জন্য, অঞ্চলের মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে আমার বাবা নিজের শরীরের যতœ নিতে পারেননি। কারণে অবেলায়, অসময়ে তিনি চলে গেছেন না ফেরার দেশে। সৎ কর্ম আদর্শের মাধ্যমেই তিনি অমরত্ব লাভ করেছেন।

স্মৃতিচারণ করে তিনি আরও বলেন, ওয়ান ইলেভেনে হায়েনাদের রক্তচক্ষু উপেক্ষা করে আমার নেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা রাজধানীর নাখালপাড়ায় এমপি হোস্টেলে আমার বাবার শেষ মুখটি দেখার জন্য উপস্থিত হয়েছিলেন। নিজের জীবদ্দশার পুরো সময়ে আমার বাবা নেত্রীর হাতকে শক্তিশালী করার প্রচেষ্টাতেই মগ্ন ছিলেন। 

গফরগাঁও পৌর লীগের সভাপতি আব্দুল হালিম মানিকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌরসভার মেয়র এস.এম.ইকবাল হোসেন সুমন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের মহিলা সদস্য দিলরুবা আক্তার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সানিল প্রমুখ বক্তব্য রাখেন। 

এছাড়া উপজেলার রসুলপুর, যশরা, চর আলগীসহ উপজেলার ১৫ টি ইউনিয়নে মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া, মিলাদ মাহফিল গণভোজের আয়োজন করা হয়।

ব্রেকিং নিউজঃ