| |

ময়মনসিংহ নগরীর পিলার এবং ডাস্টবিন গুলো বেহাল দশায় পতিত

আপডেটঃ 2:00 am | February 25, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী : ‘পরিচ্ছন্ন ময়মনসিংহ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটুর উদ্যোগে নগরীর বড় বড় পিলারসমূহে সবুজ রং করে সচেতনতামূলক বার্তা লিখে জনসচেতনতামূলক কার্যক্রম ও পথচারীদের ময়লা ফেলার জন্য রাস্তার পাশে বসানো ডাস্টবিনগুলো বেহাল দশায় পতিত হয়েছে।
শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) নগরীর ব্যস্ততম এলাকা গাঙ্গীনার পাড় এমন বেশ কিছু পিলারসমূহে এবং ডাস্টবিন গুলো বেহাল দশায় পতিত হয়ে পড়ে থাকতে দেখা গেছে।
ময়মনসিংহ পৌরসভার আয়োজনে বসানো একটি ডাস্টবিনে লেখা ‘এখানে ময়লা ফেলুন’ কথাটি যেনো ভেঙচি কাটছে পথচারীদের। কেননা ওই ডাস্টবিনটিতে ‘এখানে ময়লা ফেলুন’ কথাটির সামনেই ময়লা ফেলে রাখা। যেনোবা ডাস্টবিনটির ভেতরে নয়, সামনে ময়লা ফেলাই নিয়ম।
আর একযায়গায় দেখা গেলো, সবুজ রং করে সচেতনতামূলক বার্তা লিখা ‘পরিচ্ছন্ন ময়মনসিংহ’ এখানে পোষ্টার লাগানো নিশেদ। পিলার দেখে মনে হচ্ছে এখানে আরও বেশি করে পোষ্টার লাগান।
নাগরিক সচেতনার অভাব, ছিচকে চুরি আর সঠিক রক্ষণাবেক্ষণের অভাবই ময়লা ফেলার ডাস্টবিন আর পিলার গুলো এমন বেহাল দশার জন্য দায়ী বলে ধারণা করা হচ্ছে।  এই ডাস্টবিন আর পিলার গুলো এভাবে অকেজো হয়ে পড়ে থাকার খবর কি ময়মনসিংহ পৌরসভার কাছে আদৌ আছে?

ব্রেকিং নিউজঃ