| |

‘লায়নে’র তাড়ায় দিশেহারা ভারত!

আপডেটঃ 4:45 pm | March 04, 2017

Ad

স্টাফ রিপোর্টারঃ  কোহলি কী করতে চেয়েছিলেন তা বোঝা গেল না।  আগের বলে লোকেশ রাহুলের সঙ্গে পরামর্শ করছিলেন।  বল যেভাবে এদিক-ওদিক করছিলো তাতে তার ভ্যাবাচাকা না হয়ে উপায় ছিল না।  শেষ পর্যন্ত সেটাই হলেন।  নিচু হয়ে আসা এক বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলেন।  বেঙ্গালুরু টেস্টের প্রথম দিন নাথান লায়ন এভাবে সবাইকে ভুগিয়েছেন।  ভোগাচ্ছেন।

এই প্রতিবেদন লেখার সময় সাত উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৬৮।  লায়ন একাই ফিরিয়েছেন পাঁচজনকে।

ভারত এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।  ইনজুরির কারণে ছিটকে পড়া মুরালি বিজয়ের পরিবর্তে ওপেন করতে নামেন অভিনব মুকন্দ।  মুকন্দ যখন দল থেকে বাদ পড়েন তারপর ভারত ৫৬টি টেস্ট খেলে ফেলেছে।  এতদিন বাদে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাট হাতে নেমে বেশ নড়বড়ে ছিলেন।  স্টার্কের হাত থেকে উড়ে আসা এক ফুলটসে এলবিডব্লিউ হন।  ক্রিকেটের ভাষায় নামের পাশে তখন ‘ডাক’।

স্টার্ক এক উইকেট পেলেও গতিতে ধারাবাহিকভাবে বিভ্রান্ত করে গেছেন।  কোহলির মতো ক্ল্যাসিক ব্যাটসম্যানও তাকে জবুথবু হয়ে ডিফেন্স করছিলেন।  ১৪ ওভার বল করে রান দিয়েছেন ৩৯।  মেডেন চারটি।

স্টিভ ও’কিফও কম যান না।  ১৭ ওভার হাত ঘুরিয়ে ৩৫ রান খরচ করে একজনকে ফিরিয়েছেন।

ভারত প্রথম টেস্টে ৩৩৩ রানে হেরে যাওয়ার পর দ্বিতীয় টেস্টে এমনিতে চাপে।  টস জিতে সেই চাপ কাটানোর হাসি ফুটেছিল কোহলির মুখে।  কিন্তু ব্যাটসম্যানরা যেভাবে ধুঁকছেন তাতে ওই হাসি উবে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না!

ব্রেকিং নিউজঃ