| |

নান্দাইলে প্রখ্যাত শিক্ষাবিদ আব্দুল আজিজের ইন্তেকাল

আপডেটঃ 8:23 pm | March 12, 2017

Ad

নান্দাইল প্রতিনিধিঃ নান্দাইলের প্রখ্যাত শিক্ষাবিদ আব্দুল আজিজ (৯৫) বৃহস্পতিবার ঢাকা ক্রিসেন্ট রোডে কাঠালবাগানের নিজ বাসায় বার্ধক্যজনিতরোগে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহে… রাজিউন। মৃত্যুকালে তিনি ১ছেলে দুইমেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে যান। মরহুমের রেখে যাওয়া একমাত্র ছেলে ডাঃ আবু তাহের মোহাম্মদ ফারুক পিতার বর্ণাঢ্য জীবন সম্পর্কে জানান এবং সকলের কাছে পিতার রুহের মাগফেরাত কামনা করেছেন।

না ফেরারদেশে চলে যাওয়া এই শিক্ষাবিদ ১৯৫০ সনে সিলেট এমসি কলেজে শিক্ষক হিসেবে যোগদান করে চাকুরী জীবন শুরু করেন। তিনি আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষ হিসেবে কর্মরত থেকে ১৯৮৫ সনে সেখান থেকে অবসর গ্রহন করেন।

তিনি শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজেও অধ্যক্ষের দ্বায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ও যশোহর শিক্ষাবোর্ডের বোর্ড কন্ট্রোলার ছিলেন। তিনি চাকুরি জীবন শেষ করে নিজ এলাকা নান্দাইল এসে রাজনীতিতে জড়িয়ে পরেন।

তিনি নান্দাইল উপজেলা আওয়ামীলীগের আহবায়কের দ্বায়িত্ব পালন করেন দলের দূর্যোগকালীন সময়ে। তিনি ১৯৮৫ সনে নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বনবদ্ধিতা করেছিলেন। তিনি এলাকায় একজন সত্য ও শিক্ষাবিদ প্রিন্সিপাল স্যার হিসেবে পরিচিত।
বৃহস্পতিবার রাতেই মরহুমের নিজবাড়িতে কালিয়াপাড়া ঈদগাহ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাজায় আওয়ামীলীগসহ সকল দলের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মুসুল্লিদের ঢল নামে।

মরহুমের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে নান্দাইল উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

ব্রেকিং নিউজঃ