| |

ময়মনসিংহে বেকারি ও হোটেলকে অর্ধ লাখ টাকা জরিমানা

আপডেটঃ 11:33 pm | March 13, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী ॥ ময়মনসিংহ শহরের অভিযান চালিয়ে স্বদেশী বাজারে অবস্থিত ঢাকা লিটন বেকারি এবং  গাঙ্গিনাপাড়স্থ পাক মুলসলিম হোটেল ও হোটেল রসনা বিলাসকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার রাতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা সহকারী পরিচালক দেবান্দ সিনহা জানান, বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত হওয়া এ অভিযানে ফুড কালার নয় এমন রং ফুড কালার বলে বিক্রি করা এবং বিভিন্ন প্রসাধনীতে আমদানিকারকের সিল ও মূল্য উল্লেখ না থাকায় স্বদেশী বাজারে অবস্থিত ঢাকা লিটন বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দ করা বেশ কিছু প্রসাধনী ধ্বংস করা হয়েছে।

  অপরদিকে ফুটপাত দখল করে রান্নার কাজে ব্যবহার করা ও রাস্তার পারে খোলা অবস্থায় খাবার রাখার দায়ে গাঙ্গিনাপাড়স্থ পাক মুলসলিম হোটেল ও হোটেল রসনা বিলাসকে ৩ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে শহরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা সহকারী পরিচালক দেবান্দ সিনহা নতুন বাজারস্থ ফলের দোকান গুলতে ঘুরে যাচাই করেছেন যে তারা ডিজিটাল মাপার যন্ত্র ব্যবহার করেছে কিনা।

এ বিষয়ে জানতে চাইলে দেবান্দ সিনহা জানান, এসব ফলের দোকান ও এর আসে পাশে ব্যবসায়ীদের সাথে গত মাসে বৈঠক করে তাদের ভক্তা আইন সম্পর্কে জানানো হয়েছে এবং ডিজিটাল মাপার যন্ত্র ব্যবহার করতে বলেছিলাম।

ব্রেকিং নিউজঃ